দীঘিনালায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৪ জনকে জরিমানা, ১ জনের দন্ড - CTG Journal দীঘিনালায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৪ জনকে জরিমানা, ১ জনের দন্ড - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

        English
দীঘিনালায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৪ জনকে জরিমানা, ১ জনের দন্ড

দীঘিনালায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৪ জনকে জরিমানা, ১ জনের দন্ড

মো. আক্তার হোসেন দীঘিনালা : সারাদেশে ১৪ ই এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত চলমান লকডাউনের ৪র্থ তম দিন আজ। জরুরী প্রয়োজন ব্যতিত বাড়ির বাহিরে বের হওয়া যাবে না এবং প্রয়োজনে মাস্ক পড়ে বাড়ির বাহিরে বের হওয়া যাবে এমন বিধিনিষেধ থাকলেও অনেকে মানছেনা  সরকারি আইন। উপজেলায় লকডাউনের প্রথম দিনে থেকে ভ্রাম্যমান আদলতের অভিযান চলমান রেখেছেন উপজেলা প্রশাসন।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলার জামতলীতে, দীঘিনালা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ ভ্রাম্যমান আদলতের অভিযান পরিচালনা করেন এসময় ২৪টি মামলায় ২৫জনকে জরিমানা এবং ১ জন কে সূর্যস্থ পর্যন্ত জেল দেওয়া হয়।

এসময় সরকারি আদেশ অমান্য করে অপ্রয়োজনে যানবাহন নিয়ে বাইরে বের ও মোটরসাইকেল চালকদের হেলমেট, ড্রাইভিং লাইসেন্স ও বৈধকাগজ না থাকার কারনে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৪৯ (চ)নং ধারায়  ১২ টি মামলায় ১২ জন কে ৪৫০০টাকা জরিমানা করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অমান্যকরায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮নং ধারায় অমান্য করায় ১২ টি মামলায় ২৩০০ টাকা এবং ১ জনকে সূর্যস্থ পর্যন্ত জেল দেওয়া হয়।

দীঘিনালা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ বলেন, করোনার প্রদুভাব প্রথম বারের চেয়ে দ্বিতীয় ঢেউ আরো প্রকোট আকার ধারন করছে। প্রতিদিনই আকান্ত্র আর মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। গতকাল দেশের সবথেকে বেশি মৃ্ত্যু সংখ্যা যা শতকে ছাড়িয়েছে।করোনা  ভাইরাস(কোভি-১৯) থেকে বাঁচতে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত প্রয়োজন। লকডাউনে সরকারি নিদের্শেনা না মানা হলে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT