মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
দিনাজপুরের তাপমাত্রা ৩.২ ডিগ্রি, বিপর্যস্ত জীবনযাত্রা

দিনাজপুরের তাপমাত্রা ৩.২ ডিগ্রি, বিপর্যস্ত জীবনযাত্রা

সিটিজি জার্নাল নিউজঃ শৈত্যপ্রবাহের কারণে দিনাজপুরের তাপমাত্রা আরও কমেছে। আজ সোমবার (৮ জানুয়ারি) সকালে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার যা ছিল ৫.১ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েক বছরের মধ্যে শীত মৌসুমে দিনাজপুরের এটিই সর্বনিম্ন তাপমাত্রা।

হাড় কাঁপানো শীতে ব্যাহত হচ্ছে এই অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বেলা ১০টা পর্যন্ত রাস্তা-ঘাট ফাঁকাই থাকছে। তীব্র শীতে দুর্ভোগ বাড়ছে হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের। প্রচণ্ড ঠাণ্ডায় কাজ করতে পারছেন না শ্রমজীবী লোকজন, বিশেষ করে নির্মাণ ও কৃষি শ্রমিকরা পড়েছেন চরম বিপাকে। প্রচণ্ড ঠাণ্ডায় ফসলের মাঠে কাজ করতে পারছেন না কেউ।

এরই মধ্যে জেলা প্রশাসন ৭০ হাজার কম্বল বিতরণ করেছে এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আরও ৮০ হাজার শীতবস্ত্র চেয়ে জরুরি বার্তা পাঠানো হয়েছে বলে জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানিয়েছেন। তিনি দুস্থ, দরিদ্র ও অসহায় মানুষদের শীত নিবারণের জন্য প্রশাসনের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

৩ জানুয়ারি থেকে দিনাজপুরে শৈত্যপ্রবাহ শুরুর পর থেকে তাপমাত্রা কমতে শুরু করে। রবিবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৫.১ ডিগ্রি। আজ তা কমে ৩.২ ডিগ্রিতে নেমে আসে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল ইসলাম জানান, এর আগে ১৯৪৮ ও ২০১৩ সালে তাপমাত্র রেকর্ড করা হয়েছিল ৩.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২ দিনে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান তিনি।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT