থানচিতে পাথর ভাঙ্গা মেশিন ২টি পুড়িয়ে দিল প্রশাসন - CTG Journal থানচিতে পাথর ভাঙ্গা মেশিন ২টি পুড়িয়ে দিল প্রশাসন - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
থানচিতে পাথর ভাঙ্গা মেশিন ২টি পুড়িয়ে দিল প্রশাসন

থানচিতে পাথর ভাঙ্গা মেশিন ২টি পুড়িয়ে দিল প্রশাসন

smart

অনুপম মারমা, থানচি (বান্দরবান) : বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তরে পরিদর্শক ও জুনিয়র ক্যামিষ্ট মোঃ আবদুস সালাম বলেন, বান্দরবান থানচি সড়ক ছাড়াও অন্যান্য সড়ক ও ঝিড়িতে যে পরিমান পাথর উক্তোলন করেছে এবং উক্তোলনকারী ক্ষমতাসীন সরকার দলীয় নাম ভঙ্গিয়ে চক্রটি খুবই শক্তিশালী সিন্ডিকেট সুতারাং আইনশৃংঙ্খলা বাহিনী র‌্যাব বা উর্ধত্বম কর্তৃপক্ষ ছাড়া অভিযান চালানো সম্ভব নয় । আজকের অভিযানে বান্দরবান থানচি সড়কের কানাজিও পাড়া ঝিড়ি, দাকছৈ পাড়া মাংগই ঝিড়ি, মেনরোয়া পাড়ায় শিলা ঝিড়িতে বিপুল পরিমান পাথর জব্দ করেন এছাড়াও পাথর ভাঁঙ্গা মেশিন দুইটি আগুনে জালিয়ে দিয়েছে । জব্দকৃত পাথর ভাঁঙ্গা ও পাথর মালিকে না পাওয়া ৩৬১ নং থাইক্ষ্যং মৌজা হেডম্যান মংপ্রু মারমা জিম্মায় রাখা হয়েছে । বৃহস্পতিবার (২৯ শে এপ্রিল) সকালে গভীর অরন্যে গোপন সংবাদে ভিক্তিতে পাথর উক্তোলনে খবর পেয়ে বিভিন্ন ঝিড়ি ঝর্নায় অভিযান চালানো সময় সাংবাদিকদের উপরোক্ত কথা বলেন তিনি।

সম্প্রতিককালে দেশের বিভিন্ন ইলেক্ট্রনিক ,প্রিন্ট ও অনলাইন গনমাধ্যমে থানচিতে বিভিন্ন ঝিড়ি ঝর্না পাথর উক্তোলনে পানির অভাবসহ হুমকির মূখে পরিবেশ বিপর্যয়ের আশংঙ্খা করেছে স্থানীয়রা সংবাদ প্রকাশিত হলে বৃহস্পতিবার (২৯ শে এপ্রিল) সকালে থানচি উপজেলা প্রশাসন, বান্দরবান পরিবেশ অধিদপ্তর যৌথ আয়োজনে পাথর উক্তোলন করে রাখা স্তুপ গুলিতে অভিযান চালাইলে প্রচুর পরিমান পাথর জব্দ করা হয় ।

এছাড়াও পাথর ভাঁঙ্গা মেশিন ২টি কেরোসিন দিয়ে জ¦ালিয়ে দেয়া হয়েছে । জব্দকৃত পাথর গুলি ৩৬১ নং থাইক্ষ্যং মৌজা হেডম্যান মংপ্রু মারমা এর জিম্মায় রাখা হয়েছে । অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মেজিষ্ট্রেট আতাউল গনি ওসমানী,বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তরে পরিদর্শক ও জুনিয়র ক্যামিষ্ট মোঃ আবদুস সালাম, থানচি থানা এ এস আই মিটন দেসহ ৫-৬জন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য যে, বান্দরবানে থানচি উপজেলা একটি শক্তিশালী সিন্ডিকেট চক্র প্রায় ১০-১৫টি বিভিন্ন ঝিড়ি ঝর্না খাল নদী থেকে গত নভেম্বর হতে পাথর উক্তোলন ও পাচার করে আসছিল । উপজেলা জুড়ে বিভিন্ন গ্রামে গজ্ঞে বিশুদ্ধ পানির সংকট, বৃষ্টি না পড়া অতিতাপদাহ, জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে । পাথর খেকোরা এখন ও ধরা ছোয়া বাইরে থেকে গেচ্ছে ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT