ত্রাণের চাল আত্মসাৎ মামলায় ভাইস চেয়ারম্যান কারাগারে - CTG Journal ত্রাণের চাল আত্মসাৎ মামলায় ভাইস চেয়ারম্যান কারাগারে - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:১৯ অপরাহ্ন

        English
ত্রাণের চাল আত্মসাৎ মামলায় ভাইস চেয়ারম্যান কারাগারে

ত্রাণের চাল আত্মসাৎ মামলায় ভাইস চেয়ারম্যান কারাগারে

ত্রাণের ৫৪৯ বস্তা চাল আত্মসাতের মামলায় যশোরের মণিরামপুরের  উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার (ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে যশোর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক ইখতিয়ারুল ইসলাম মল্লিক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, ৪ এপ্রিল খুলনার মহেশ্বরপাশা থেকে যশোরের মণিরামপুরে পাঁচ ট্রাক সরকারি ত্রাণের চাল যায়। যার মধ্যে এক ট্রাক চাল গোডাউনে লোড না দিয়েই স্থানীয় ভাই ভাই রাইস মিলে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৫৪৯ বস্তা চাল উদ্ধার এবং মিল মালিক ও ট্রাক ড্রাইভারকে আটক করে। এই চালের কোনও বৈধ কাগজপত্র দেখাতে না পারায় এসআই তপন কুমার সিংহ বাদী হয়ে মণিরামপুর থানায় মামলা করেন। এই ঘটনায় আটক দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওই জবানবন্দিতে তারা মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ কয়েকজনের নাম প্রকাশ করে। তদন্ত শেষে ওই ছয় জনকে অভিযুক্ত করে যশোর আদালতে এই চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে উল্লেখ করা হয়, ৫৪৯ বস্তা চাল ত্রাণের। ওই চাল ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্তী বাচ্চু বেশি মুনাফার লোভে কালোবাজারে বিক্রি করে দেন। যার মূল্য ছিল চার লাখ ৮০ হাজার টাকা। প্রথমে উত্তম কুমার চার লাখ টাকা নিয়েছেন পরে আরও ৮০ হাজার টাকা নিয়েছেন।

মামলার অন্য আসামিরা হলো, কুদ্দুস, জগদীশ দাস, শহিদুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন ও ফরিদ হাওলাদার।
পাবিলক প্রসিকিউটর ইদ্রিস আলী জানান, রবিবার মণিরামপুরের উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT