তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত - CTG Journal তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

        English
শিরোনাম :
নতুন বছরে নতুন তরকারী হিসাবে পাহাড়ে কাঠাল খুবই প্রিয় সব্জি লিখিত পরীক্ষার ফলাফল নিয়ে যা জানালো বার কাউন্সিল ঈদের আগে লকডাউন শিথিল হবে মানিকছড়ি ভিজিডি’র খাদ্যশস্য সরবরাহে বিধিভঙ্গ করায় খাদ্য নিয়ন্ত্রক ও ওসিএলএসডি’কে শোকজ লকডাউনে মানিকছড়িতে কঠোর অবস্থানে প্রশাসন, জরিমানা অব্যাহত চট্টগ্রামে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার দাবি ব্যবসায়ীদের না.গঞ্জ মহানগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ৩ লকডাউন বাড়ানো হলো যে কারণে একদিনে প্রাণ গেল ১১২ জনের আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে ৬ চাঁদাবাজ আটক নাইক্ষ্যংছড়িতে রাষ্ট্রবিরোধী প্রচারনার অভিযোগে দুই যুবক আটক বান্দরবানে মারমা লিবারেশন পার্টির ২ সদস্য আটক, অস্ত্র ও কাতুর্জ উদ্ধার
তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত

তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত

গত ২৪ ঘণ্টায় আবারও নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৮৭ জন। গত ৯ ডিসেম্বরের পর আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) একদিনে শনাক্ত ২ হাজার ছাড়িয়ে গেলো। ৯ ডিসেম্বর শনাক্ত ছিল ২ হাজার ১৫৯ জন। নতুন শনাক্তদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী মোট শনাক্ত হলেন ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯ জন।
গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৬২৪ জন। ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। সরকারি হিসাব মতে, গত এক বছরে মৃতের সংখ্যা সাড়ে ৮ হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৪ জন, তাদের নিয়ে দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন পাঁচ লাখ ১৭ হাজার ৫২৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। তার মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে। আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৭২টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ২১২টি আর পরীক্ষা হয়েছে ২০ হাজার ৯২৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৪৯ হাজার ১৯৪টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১৯ হাজার ৮৭২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৯ হাজার ৩২২টি।

গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১২ জন আর নারী চার জন। করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ছয় হাজার ৫২১ জন আর নারী দুই হাজার ১০৩ জন। শতকরা হিসাবে যা পুরুষ ৭৫ দশমিক ৬১ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৯ শতাংশ।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন তিন জন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৩ জন আর চট্টগ্রাম, রাজশাহী ‍ও খুলনা বিভাগের আছেন একজন করে। এরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৫৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ১৭৫ জন, চট্টগ্রাম বিভাগের ৩২২ জন, খুলনা বিভাগের দুই জন, বরিশাল বিভাগের নয় জন, রাজশাহী বিভাগের আট জন, সিলেট বিভাগের ১৭ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন একজন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৭০ জন আর ছাড়া পেয়েছেন ৪০৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৩৬ হাজার ৩৫০ জন আর ছাড়া পেয়েছেন ছয় লাখ তিন হাজার ৫১০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩২ হাজার ৮৪০ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১১০ জন আর ছাড়া পেয়েছেন ২৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ এক হাজার ৮৮২ জন আর ছাড়া পেয়েছেন ৯১ হাজার ৯৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৮৯৯ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT