ঢাবিতে ফের শুরু হচ্ছে ভর্তির আবেদন - CTG Journal ঢাবিতে ফের শুরু হচ্ছে ভর্তির আবেদন - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
ঢাবিতে ফের শুরু হচ্ছে ভর্তির আবেদন

ঢাবিতে ফের শুরু হচ্ছে ভর্তির আবেদন

যান্ত্রিক গোলযোগের কারণে দুই দিন বন্ধ থাকার পর রবিবার (১৪ মার্চ) রাত আটটা থেকে আবারও  শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্মান (২০২০-২০২১) প্রথম বর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া। 

ঢাবি অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ব ঘোষিত সময়ে ভর্তি প্রক্রিয়া শুরু হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,‘আমাদের কাজ প্রায় শেষ। আশা করছি, নির্ধারিত সময়ে ভর্তির কার্যক্রম শুরু হবে।’

আরে আগে গত ৮ মার্চ  ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ভর্তির আবদেন প্রক্রিয়া উদ্বোধন করার পর থেকে যান্ত্রিক গোলযোগের মুখোমুখি হন আবেদন করতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের জন্য ওই দিন সাময়িক বন্ধ করে দেওয়া হয়। পর দিন (৯ মার্চ) আবারও ওয়েবসাইটটি খুলে দেওয়া হলেও তা ত্রুটিমুক্ত ছিল না।

ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ভিজিট করলে দেখা যায়, আবেদনকারীদের তখনও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোনও একটি নির্দেশনায় ক্লিক করলে লোড হতে সময় নিচ্ছিল অনেক বেশি। কখনও কখনও ওয়েবসাইটে প্রবেশ না করেই টাইম আউট দেখাচ্ছিল।

এই সমস্যা আরও তীব্রতর হলে  ১১ই মার্চ অনলাইন ভর্তি কমিটির  সভা শেষে দুপুর পৌনে একটায় সাময়িকভাবে ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয় রবিবার ১৪ মার্চ রাত আটটা পর্যন্ত।

জানা গেছে, যান্ত্রিক গোলযোগ দূর করতে যুক্ত হচ্ছে আরও দুইটি ওয়েবসাইট।  এখনও পর্যন্ত এক লাখ পাঁচ হাজারের ওপরে আবেদন জমা পড়েছে। আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।  প্রয়োজনে আবেদন ও টাকা জমা দেওয়ার সময়  বাড়ানো হবে বলে জানান অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ড. মো. মোস্তাফিজুর রহমান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT