ড. ইউনুসকে হাইকোর্টে তলব - CTG Journal ড. ইউনুসকে হাইকোর্টে তলব - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

        English
ড. ইউনুসকে হাইকোর্টে তলব

ড. ইউনুসকে হাইকোর্টে তলব

নিজ প্রতিষ্ঠানের শ্রমিকদের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করার অভিযোগের ব্যাখ্যা দিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহম্মদ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৬ মার্চ তাকে হাইকোর্টে হাজির হতে হবে। একইসঙ্গে আদালত অবমাননার বিষয়ে তার বিরুদ্ধে রুল জারি করেছেন আদালত।

আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৮ফেব্রুয়ারি) বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আদালত এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউসুফ আলী।

এর আগে শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএ’র সঙ্গে আলোচনা না করেই এক নোটিশের মাধ্যমে গ্রামীণ টেলিকমের ১০০ কর্মীকে ছাঁটাই করেন বলে ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে অভিযোগ ওঠে। গ্রামীণ টেলিকম ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এই ছাঁটাই করা হয়। সেই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনটির শুনানি নিয়ে ওই ১০০ কর্মীকে নিয়োগ দিতে আদেশ দেন হাইকোর্ট। কিন্তু দীর্ঘদিনেও সে আদেশ প্রতিপালন না করায় ড. ইউনূসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে হাইকোর্টে আবেদন জানান গ্রামীণ টেলিকমের শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান। সে আবেদনের শুনানি নিয়ে ইউনূসকে তলব করলেন হাইকোর্ট।

প্রসঙ্গত, বকেয়া পাওনা পরিশোধ না করায় ২০১৬ সালে গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে মামলা করেন সাবেক ১৪ কর্মী। পরে বকেয়া পরিশোধ চেয়ে ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে ৯৩টি মামলা করেন তার প্রতিষ্ঠানের বর্তমান কর্মীরা। ফলে ঢাকার শ্রম আদালতে ড. ইউনূসের বিরুদ্ধে সব মিলিয়ে ১০৭টি মামলা হয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT