টেলিযোগাযোগ খাতকে ‘জরুরি সেবা’ ঘোষণা - CTG Journal টেলিযোগাযোগ খাতকে ‘জরুরি সেবা’ ঘোষণা - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
টেলিযোগাযোগ খাতকে ‘জরুরি সেবা’ ঘোষণা

টেলিযোগাযোগ খাতকে ‘জরুরি সেবা’ ঘোষণা

লকডাউন চলাকালে দেশের টেলিযোগাযোগ খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের সেবাকে ‘জরুরি সেবা’ ঘোষণা করে নির্দেশনা জারি করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। রবিবার (৪ এপ্রিল) কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের পরিচালক গোলাম রাজ্জাক স্বাক্ষরিত এ নির্দেশনা দেশের টেলিযোগাযোগ খাতের সব প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, কোভিড সংক্রান্ত লকডাউন চলাকালীন জরুরি সেবা হিসাবে টেলিযোগাযোগ নেটওয়ার্ক ও সেবা সচল রাখার স্বার্থে টেলিযোগাযোগ সেবাদানকারী প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি ও এসব প্রতিষ্ঠানের গাড়ি দৈনিক ও নিয়মিত চলাচল ও কর্ম সম্পাদনের জরুরি প্রয়োজনীয়তা রয়েছে। এ কারণে সব টেলিযোগাযোগ প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি এবং এসব প্রতিষ্ঠানের গাড়ি প্রয়োজন মতো চলাচলে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে বিটিআরসি।

একইসঙ্গে টেলিযোগাযোগ সেবা প্রদানকারীদের নিজ নিজ স্থাপনা বা অফিসে লাইসেন্স, পারমিট, রেজিস্ট্রেশনের কপি, সংরক্ষণ, প্রদর্শন এবং কর্মরত ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র বহনের নির্দেশনাও দেওয়া হয়েছে।

এই নির্দেশনা দেশের সব মোবাইল ফোন অপারেটর, আইএসপি ও আইপিটিএসপি, এনটিটিএন অপারেটর, টাওয়ার শেয়ারিং অপারেটর, কল সেন্টার, আইজিডাব্লিউ, আইআইজি, আইসিএক্স, নিক্স, আইটিসি ও টিভাস অপারেটরদের পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT