টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১ - CTG Journal টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১ - CTG Journal

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
এক রাতে মিললো ১২ কোটি টাকার ইয়াবা ‘ওয়াজ-মাহফিলের নামে জাতিকে ঈমানহারা করছেন তাহেরী’ মানিকছড়িতে দুগ্ধগাভী পেলেন অভিভাবকহীন শিশু-কিশোর পরিবার নিবন্ধন ৪৯ লাখ, টিকা নিয়েছেন ৩৬ লাখের বেশি মানুষ স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণে ভারত ‘খুশি’ এক বা দুই ডোজ যা-ই হোক, সহজলভ্য ভ্যাকসিন গ্রহণের পরামর্শ বিশেষজ্ঞদের ফেনীতে একটি ভবনে বিস্ফোরণে মা ও দুই মেয়ে দগ্ধ বেরোবি’র বিশেষ উন্নয়ন প্রকল্পে প্রভাবমুক্ত ও নিরপেক্ষ তদন্ত হয়েছে: ইউজিসি রোজার আগেই ‘মাঠে নামবে’ গণফোরাম করোনাভাইরাস: দেশে আরও ১০ মৃত্যু, শনাক্ত ৫৪০ সংশোধন নয়, ২৬ মার্চের আগেই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন: জাফরুল্লাহ চৌধুরী চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৯২ জন
টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ১

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয় (আনুমানিক বয়স ৫০ বছর) একজন ইয়াবা কারবারি নিহতের দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ভোররাত ৩ টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পূর্ব ও দক্ষিণ জালিয়াপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

বিজিবির দাবি, নিহত ব্যক্তি ইয়াবা কারবারি ছিলেন। তবে তার কোনও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে ৫২ হাজার পিস ইয়াবা বড়ি, একটি দেশীয় অস্ত্র ও গুলির একটি খালি খোসা উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত ব্যক্তির মিয়ানমারের নাগরিক হতে পারে।

লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, রাতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের সার্ভার রুমের সার্ভেইল্যান্স সিস্টেমে শাহপরীর দ্বীপ সীমান্ত চৌকির বিআরএম-৪ থেকে ৭০০ গজ দক্ষিণে নৌকাঘাট বরাবরে নৌকাযোগে মিয়ানমার থেকে কতিপয় ব্যক্তিকে আসতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে ওই এলাকার বিশেষ টহল কমান্ডারকে বিষয়টি অবগত করা হলে বিজিবির টহলদল ওই স্থানে যায়। রাত আনুমানিক ৩টার দিকে টহলদল দূর থেকে দুই জন সন্দেহজনক ব্যক্তিকে হস্তচালিত কাঠের নৌকা যোগে নাফনদীর শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। এ সময় চ্যালেঞ্জ করলে বিজিবি সদস্যদের ওপর গুলি বর্ষণ করা হয়। এতে একজন বিজিবি সদস্য আহত হন। পরে বিজিবির টহলদল কৌশলগত অবস্থান গ্রহণ করে সরকারি সম্পদ এবং নিজেদের জান ও মাল রক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করেন। বিজিবির টহলদলের গুলি বর্ষণে একজন ইয়াবা কারবারি গুলিবিদ্ধ হয়ে নৌকা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে এবং একজন ইয়াবা কারবারি নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে শূন্য রেখা দিয়ে মিয়ানমারে পালিয়ে যায়। পরে মঙ্গলবার ভোররাত আনুমানিক ৫টা ১০ মিনিটের দিকে গোলাগুলির শব্দ থামার পর নৌকাটি তল্লাশি করে ৫২ হাজার পিস ইয়াবা বড়ি, একটি দেশীয় অস্ত্র ও একটি খালি খোসা উদ্ধার করা হয়েছে। পরে সকাল সাড়ে ছয়টার দিকে শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া বিজিবি পোস্টের টহল সদস্যরা স্থানীয়দের মাধ্যমে জানতে পারে, নাফ নদীর পাড়ে একজন মৃত ব্যক্তির লাশ পড়ে আছে। তখন বিজিবি টহল দল ওই স্থানে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় একজন মৃত ব্যক্তির লাশ এবং একটি কার্তুজের খালি খোসা (গুলিবিদ্ধ ব্যক্তির পরিহিত কাপড়ের সাথে) দেখতে পায়। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত ) আব্দুল আলিম বলেন, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তার আনুমানিক বয়স ৫০ হতে পারে। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT