টিকা নিলেন ২৩ লাখ মানুষ - CTG Journal টিকা নিলেন ২৩ লাখ মানুষ - CTG Journal

বুধবার, ১৬ Jun ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ অনুসন্ধানে পুলিশ সিনহা হত্যা মামলায় প্রদীপের জামিন শুনানি ২৭ জুন অর্থপাচারের অভিযোগ নিয়ে যা বলছে ‘বিগো’ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে আরও ১৬ দিন আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে: পরীমনি বিলাসিতা ও অনাহার: বৈষম্যে ভরা মহামারির দুই দিক ঢাকায় পৌঁছালো চীনা ভ্যাকসিনের আরও ৬ লাখ ডোজ রাজনীতি না চিকিৎসা, কী বেছে নেবেন খালেদা জিয়া সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় জামিন মিলেনি আসামির পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কাপ্তাই পাওয়ার গ্রীড হতে চুরি হওয়া ২টি ব্যাটারীসহ ১ জন আটক গ্রেফতার এড়াতেই এএসআই সালাহ উদ্দিনকে হত্যা?
টিকা নিলেন ২৩ লাখ মানুষ

টিকা নিলেন ২৩ লাখ মানুষ

দেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) পর্যন্ত টিকা নিয়েছেন ২৩ লাখ আট হাজার ১৫৭ জন। তাদের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৬০৯ জনের। স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

মোট টিকা নেওয়া ২৩ লাখ আট হাজার ১৫৭ জনের মধ্যে পুরুষ আছেন ১৫ লাখ ১৮ হাজার ৭১৫ জন। আর নারী আছেন সাত লাখ ৮৯ হাজার ৪৪২ জন। আজ টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে অধিদফতর এ তথ্য জানায়।

প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

আজ একদিনে টিকা নিয়েছেন দুই লাখ ২৫ হাজার ২৮০ জন। তাদের মধ্যে পুরুষ টিকা নিয়েছেন এক লাখ ৩৯ হাজার ৭৮০ জন এবং নারী ৮৫ হাজার ৫০০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে মোট টিকা নেওয়া ২৩ লাখ আট হাজার ১৫৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৯ হাজার ৯৩৮ জন, ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন ১০ হাজার ১৪ জন, চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন ৪৯ হাজার ২৮১ জন, রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন ২২ হাজার ৬৭০ জন, রংপুর বিভাগে টিকা নিয়েছেন ২০ হাজার ৩১৮ জন, খুলনা বিভাগে টিকা নিয়েছেন ৩০ হাজার ৪৬৬ জন, বরিশাল বিভাগে টিকা নিয়েছেন ১০ হাজার ৬৩১ জন, আর সিলেট বিভাগে টিকা নিয়েছেন ১১ হাজার ৯৬২ জন।

ঢাকা মহানগরীতে এখন পর্যন্ত টিকা নিয়েছেন তিন লাখ ছয় হাজার ১৮৩ জন। তার মধ্যে পুরুষ টিকা নিয়েছেন দুই লাখ তিন হাজার ৩৪৯ জন, আর নারী টিকা নিয়েছেন এক লাখ দুই হাজার ৮৩৪ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT