জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০ - CTG Journal জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০ - CTG Journal

বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
কাদের মির্জার ভাই ও ছেলেসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: আরও ৭ গ্রেফতার সমঝোতা নয় হেফাজতকে শক্তভাবে দমনের দাবি লকডাউনে ‘বিশেষ বিবেচনায়’ চলবে অভ্যন্তরীণ ফ্লাইট লোহাগাড়ায় একদিনেই ৩৩ জনকে জরিমানা তথ্যপ্রযুক্তি আইনে নুরের বিরুদ্ধে মামলার প্রতিবেদন ৬ জুন সালথা তাণ্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেফতার বাঁশখালীতে ‘শ্রমিকরাই শ্রমিকদের গুলি করে হত্যা করেছে’! প্রাথমিক শিক্ষকদের আইডি কার্ড দেওয়ার আশ্বাস ‘নারী চিকিৎসকের প্রতি পুলিশ-ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণ দেখা যায়নি’ চুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন ২৪ এপ্রিল মিকনকে ক্রসফায়ারে দেওয়া হবে: কাদের মির্জা
জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০

জাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৪০

কোটা সংস্কার আন্দোলনে হামলার প্রতিবাদে বিক্ষোভের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রক্টরসহ অন্তত ৪০ জন আহত হন।

আজ সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে এ ঘটনা ঘটে।

পুলিশের ছোড়া টিয়ারশেলের গ্যাসে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন অজ্ঞান হয়ে পড়েন। এ ঘটনায় একজন সহকারী প্রক্টরও রবার বুলটের আঘাতে আহত হয়েছেন।

প্রক্টর মো. জুলকারনাইন বলেন, তিনি শিক্ষার্থীদের রাস্তা থেকে ফেরানোর জন্য হ্যান্ড মাইকে আহ্বান জানাচ্ছিলেন। এ সময় হঠাৎ সংঘর্ষ শুরু হলে তিনি আহত হন। পরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই আহত কেন, প্রশাসন জবাব চাই’ এ ধরনের স্লোগান দিতে থাকেন। মহাসড়ক অবরোধের কারণে দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে শিক্ষার্থীরা পুলিশের দিকে ইট পাটকেল মারতে থাকে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন জাতীয়বাদী শিক্ষক ফোরাম।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT