ছুটির সময় শিক্ষার্থীদের বাসায় থাকা নিশ্চিত করতে নির্দেশ - CTG Journal ছুটির সময় শিক্ষার্থীদের বাসায় থাকা নিশ্চিত করতে নির্দেশ - CTG Journal

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রাষ্ট্র যখন ভাবমূর্তি সংকটে বেসরকারি খাতকে টিকা দেবে না সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন শুরু করলো বিএনপি, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ইন্দো-প্যাসিফিকে নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করতে চায় না বাংলাদেশ বেনাপোল বন্দর দিয়ে ২০১৯ সালেই ‘পালায়’ পিকে হালদার সব ভালো কাজে সাংবাদিকদের পাশে চান রাঙামাটির নতুন ডিসি ইয়াবাপাচারকারী শ্যামলী পরিবহনের চালক সুপারভাইজার হেলপারের কারাদণ্ড বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে স্বচ্ছতা আনতে নীতিমালা হচ্ছে মহালছড়িতে পাহাড় কাটার দায়ে জরিমানা সরকারি ৩ ব্যাংকে নতুন এমডি মানিকছড়িতে শিশুর আত্মহত্যা করোনা আমাকে একরকম বন্দি করে দিয়েছে: প্রধানমন্ত্রী
ছুটির সময় শিক্ষার্থীদের বাসায় থাকা নিশ্চিত করতে নির্দেশ

ছুটির সময় শিক্ষার্থীদের বাসায় থাকা নিশ্চিত করতে নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত (কওমি ছাড়া) সকল ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময়ে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে নিরাপদে থাকার অনুররাধ জানানো হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় অধিদফতরগুলোর মহাপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়।

নির্দেশনায় বলা হয়, শিক্ষার্ধীরা নিজেদের এবং অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য নিজ বাসস্থানে অবস্থান করবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা ও অনুশাসন শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন। স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন।

সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রাধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত তা করবেন।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ও একই নির্দেশনা দিয়েছে। স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT