চট্টগ্রামে পঞ্চম দিনে ভ্যাকসিন নিলেন ১৬৮০৫ জন - CTG Journal চট্টগ্রামে পঞ্চম দিনে ভ্যাকসিন নিলেন ১৬৮০৫ জন - CTG Journal

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
বিশ্বজুড়ে প্রতিদিন ৫ লাখ মানুষ ভুগছেন কোভিড সৃষ্ট অক্সিজেন সঙ্কটে গাঁজাক্ষেত ধ্বংস, আটক ৩ হোটেল থেকে সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করবে বিএনপি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন গুতেরেজ ভাল্লুকের কামড়ে আহত দুইজন মুরং উপজাতিকে হেলিকপ্টারে নিয়ে এলো সেনাবাহিনী ৪৮ ঘণ্টা পর মুক্ত বাতাসে বাংলাদেশ দল ভ্যাকসিন গ্রহণের পরও সংক্রমিত হতে পারেন যে কারণে করোনাভাইরাস: দেশে ১১ মৃত্যুর দিনে শনাক্ত ৪৭০ মুশতাক আহমেদের ময়নাতদন্ত সম্পন্ন, অপমৃত্যুর মামলা কওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকার করোনার প্রভাব সুদূরপ্রসারী, পুরোপুরি সারে না ক্ষতিগ্রস্ত অঙ্গ-প্রত্যঙ্গ যুক্তরাষ্ট্রে যথাযথ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
চট্টগ্রামে পঞ্চম দিনে ভ্যাকসিন নিলেন ১৬৮০৫ জন

চট্টগ্রামে পঞ্চম দিনে ভ্যাকসিন নিলেন ১৬৮০৫ জন

ভ্যাকসিন নেওয়ার সকল ভয়-শঙ্কা কাটিয়ে দিন দিন বাড়তেই আছে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা। নির্ধারিত কেন্দ্রে এসে লাইন ধরে স্বাচ্ছন্দেই নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ ভ্যাকসিন নিচ্ছেন। ৫ম দিনে এসে ভ্যাকসিন নিলেন ১৬ হাজার ৮০৫ জন। এরআগের দিন বুধবার ভ্যাকসিন নিয়ে ছিলনে ১০ হাজার ৩৬২ জন।  

কার্যক্রমের শুরুতে প্রথম দিনে ভ্যাকসিন নিয়েছিলেন ১ হাজার ৯০ জন, দ্বিতীয় দিনে ২ হাজার ৬৭৮জন, তৃতীয় দিনে ৬ হাজার ৫৯ জন ও চতুর্থ দিনে ১০ হাজার ৩৬২ জন। তবে আজ (বৃহস্পতিবার) তা কমে পঞ্চম দিনে ৮ হাজার ৯৫২ জন। এছাড়া নগরে ভ্যাকসিন নিতে আবেদন করেছেন ৪৮ হাজার ৫৩০ জন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, আজ (বৃহস্পতিবার) ভ্যাকসিন নিতে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ পুরো চট্টগ্রাম জেলায় আবেদন করেছে ৭৬ হাজার ৬৮ জন, যার মধ্যে নগরের ৪৮ হাজার ৫৩০ জন ও বিভিন্ন উপজেলার ২৭ হাজার ৫৩৮ জন। নগরে ও ১৪টি উপজেলায় করোনা ভ্যাকসিন নিয়েছেন ১৬ হাজার ৮০৫ জন। এরমধ্যে নগরে ১০ হাজার ৩৬২ জন ও চট্টগ্রাম জেলার ১৪টি উপজেলায় ৭ হাজার ৮৫৩ জন।

প্রতিবেদন সূত্রে জানা যায়, নগরের ৬ হাজার ৬২ জন পুরুষ ও ২ হাজার ৮৯০ জন মহিলা। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৭২ জন ভ্যাকসিন গ্রহণ করেছে। যার মধ্যে ১ হাজার ১৮৭ জন পুরুষ ও ৮৮৫ জন নারী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১ হাজার ৯৭২ জনের মধ্যে ১ হাজার ১৭০ জন পুরুষ ও ৮০২ জন নারী, বিমান বাহিনী হাসপাতালে ২০০ জনের মধ্যে ১৯৮ জন পুরুষ ও ২ জন নারী, নৌবাহিনী হাসপাতালে ৫৫০ জনের মধ্যে ৫৩৩ জন পুরুষ ও ১৭ জন নারী, সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৪৬ জনের মধ্যে ১৪১ জন পুরুষ ও ৫ জন নারী, বাংলাদেশ মিলিটারি (বিএম) হাসপাতালে ৯৯ জনের মধ্যে ৯৬ জন পুরুষ ও ৩ জন নারী, চট্টগ্রাম পুলিশ হাসপাতালে ৩৪০ জনের মধ্যে ২৪২ জন পুরুষ ও ৯৮ জন নারী, চসিক জেনারেল হাসপাতালে ২ হাজার ২৮০ জনের মধ্যে ১ হাজার ৬১৯ জন পুরুষ ও ৬৬১ জন নারী, চসিক মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে ৬১০ জনের মধ্যে ৩৯৩ জন পুরুষ ও ২১৭ জন নারী, চসিক বন্দরটিলা মাতৃসদন হাসপাতালে ৪৮০ জনের মধ্যে ৩৬০ জন পুরুষ ও ১২০ জন নারী, চসিক ছাফা মোতালেব হাসপাতালে ২০৩ জনের মধ্যে ১২৩ জন পুরুষ ও ৮০ জন নারীকে ভ্যাকসিন দেয়া হয়েছে। 

অন্যদিকে ১৪টি উপজেলায় ভ্যাকসিন নেয়া ৭ হাজার ৮৫৩ জনের মধ্যে ৫ হাজার ২৫৫ জন পুরুষ ও ২ হাজার ৫৯৮ জন নারী। উপজেলার লোহাগাড়ায় ৪৪০ জনের মধ্যে ২৫৩ জন পুরুষ ও ১৮৭ জন নারী, রাঙ্গুনিয়ায় ৫৩৩ জনের মধ্যে ৩৮২ জন পুরুষ ও ১৫১ জন নারী, ফটিকছড়িতে ২৭০ জনের মধ্যে ২০৭ জন পুরুষ ও ৬৩ জন নারী, বাঁশখালীতে ২৫১ জনের মধ্যে ১৫১ জন পুরুষ ও ১০০ জন নারী, আনোয়ারায় ৫৩৫ জনের মধ্যে ৩৬৯ জন পুরুষ ও ১৬৬ জন নারী, সীতাকুণ্ডে ৭৫৪ জনের মধ্যে ৫১৬ জন পুরুষ ও ২৩৮ জন নারী, সাতকানিয়ায় ৪৮০ জনের মধ্যে ৩৮৮ জন পুরুষ ও ২০৪ জন নারী, রাউজানে ১ হাজার ৩৮৮ জনের মধ্যে ৯২৫ জন পুরুষ ও ৪৬৩ জন নারী, মিরসরাইয়ে ৫৯২ জনের মধ্যে ৩৮৮ জন পুরুষ ও ২০৭ জন নারী, চন্দনাইশে ২৭১ জনের মধ্যে ২১৫ জন পুরুষ ও ৫৬ জন নারী, বোয়ালখালীতে ৩৮১ জনের মধ্যে ২২৩ জন পুরুষ ও ২৫৮ জন নারী, হাটহাজারীতে ১ হাজার ৪০ জনের মধ্যে ৬১০ জন পুরুষ ও ৪৩০ জন নারী, সন্দ্বীপে ১৯০ জনের মধ্যে ১৩১ জন পুরুষ ও ৫৯ জন নারী, পটিয়াতে ৭২৮ জনের মধ্যে ৪৯৭ জন পুরুষ ও ২৩১ জন নারী ভ্যাকসিন গ্রহণ করেছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT