চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্ত ও মৃত্যু - CTG Journal চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্ত ও মৃত্যু - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্ত ও মৃত্যু

চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্ত ও মৃত্যু

করোনা ভাইরাসে গত শনিবার চার জনের মৃত্যু হলেও একদিনের ব্যবধানে তা প্রায় দ্বিগুণ হলো। গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫৩৫ জনে। 

নতুন করে এদিন আরও ১০৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ২৮০ জন। তবে আগের থেকে নমুনা পরীক্ষাও কমেছে। রোববার মোট ৬৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যেখানে আগেরদিন নমুনা পরীক্ষা হয়েছিল ৮৩১টি। ওইদিন করোনা শনাক্ত হয় ৮৪ জনের দেহে।
 
সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (৩ মে) প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আটটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি পরীক্ষা করে ৩৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৭৪ নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১১ জনের দেহে করোনা ধরা পড়ে।

বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি নমুনা পরীক্ষা করে ১৮ এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। 

তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন আরও বলছে, চট্টগ্রামে আক্রান্ত ১০৬ জনের মধ্যে নগরের ৮৭ জন এবং উপজেলার বাসিন্দা ১৯ জন। আর মৃত ব্যক্তিদের মধ্যে ৫ জন নগরের এবং ২ জন উপজেলার। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT