চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৪ জন, মৃত্যু ১ জনের - CTG Journal চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৪ জন, মৃত্যু ১ জনের - CTG Journal

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:২২ অপরাহ্ন

        English
শিরোনাম :
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগে নতুন সুপারিশ বিশ্বজুড়ে প্রতিদিন ৫ লাখ মানুষ ভুগছেন কোভিড সৃষ্ট অক্সিজেন সঙ্কটে গাঁজাক্ষেত ধ্বংস, আটক ৩ হোটেল থেকে সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করবে বিএনপি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন গুতেরেজ ভাল্লুকের কামড়ে আহত দুইজন মুরং উপজাতিকে হেলিকপ্টারে নিয়ে এলো সেনাবাহিনী ৪৮ ঘণ্টা পর মুক্ত বাতাসে বাংলাদেশ দল ভ্যাকসিন গ্রহণের পরও সংক্রমিত হতে পারেন যে কারণে করোনাভাইরাস: দেশে ১১ মৃত্যুর দিনে শনাক্ত ৪৭০ মুশতাক আহমেদের ময়নাতদন্ত সম্পন্ন, অপমৃত্যুর মামলা কওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকার করোনার প্রভাব সুদূরপ্রসারী, পুরোপুরি সারে না ক্ষতিগ্রস্ত অঙ্গ-প্রত্যঙ্গ
চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৪ জন, মৃত্যু ১ জনের

চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৫৪ জন, মৃত্যু ১ জনের

গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫৪ জন। এনিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৮৭৯ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া যায়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮০০ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের দেহে করোনার জীবাণু পাওয়াগেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে এবং সিভাসুতে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতালে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের ও বেসরকারি  ল্যাব শেভরনে ৮৩টি পরীক্ষা করে ২৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১  টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৪  জন নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৯ জন এবং উপজেলায় ১৫ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৫৫ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT