চট্টগ্রামে করোনায় বাড়ছে মৃতের সংখ্যা, নতুন আরও ২ - CTG Journal চট্টগ্রামে করোনায় বাড়ছে মৃতের সংখ্যা, নতুন আরও ২ - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

        English
চট্টগ্রামে করোনায় বাড়ছে মৃতের সংখ্যা, নতুন আরও ২

চট্টগ্রামে করোনায় বাড়ছে মৃতের সংখ্যা, নতুন আরও ২

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় আরও দুজন কোভিড-১৯ এ প্রাণ হারিয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮১ জনে। 

অন্যদিকে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৯৪ জনের দেহে। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৪০৩ জনে। রোববার (১৪ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. শেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামে ছয়টি ল্যাবে ১ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৯৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৮৮ জন নগরের এবং ৬ জন বিভিন্ন উপজেলার।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৭ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়।

প্রাইভেট হাসপাতালের মধ্যে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা যাওয়া মোট ৩৮১ জনের মধ্যে ২৭৯ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT