গোপালগঞ্জে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে সমন - CTG Journal গোপালগঞ্জে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে সমন - CTG Journal

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

        English
গোপালগঞ্জে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে সমন

গোপালগঞ্জে বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে সমন

গোপালগঞ্জে দায়ের করা মানহানির মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীর বিরুদ্ধে সমন জারি করেছেন গোপালগঞ্জ আদালত। এছাড়া এ মামলা থেকে দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কোটালীপাড়া আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার রায় এ সমন জারি করেন।

মামলার বিবরণে জানা গেছে, বিগত ২০১৮ সালের ২৩ ডিসেম্বর সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেছিলেন, জামালপুরের নুরু রাজাকারের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন। পাশাপাশি আওয়ামী লীগে স্বাধীনতা বিরোধীরা রয়েছে। এছাড়া মামলার বাদী দোলোয়ার হোসেন সরদারসহ ২৩ জনকে রাজাকার বলে উল্লেখ করেন রিজভী।

পরে সংবাদ সম্মেলনের সংবাদটি ওই বছরের ২৩ ডিসেম্বর দৈনিক যুগান্তরের অনলাইন ও ২৪ ডিসেম্বর প্রকাশিত পত্রিকায় ছাপা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাদী দেলোয়ার হোসেন সরদারের মানহানি হওয়ায় গোপালগঞ্জ আদালতে ২০১৯ সালের ২০ জানুয়ারি একটি মামলা দায়ের করেন তিনি।

পরে এ মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত শেষে রুহুল কবির রিজভীকে আসামি করে এবং দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন।
রবিবার দুপুরে শুনানি শেষে আদালত রুহুল কবীর রিজভীর বিরুদ্ধে সমন জারি করেন। এ মামলার পরবর্তী শুনানি আগামী ২৬ মার্চ নির্ধারণ করেছেন আদালত।

মামলার বাদী দেলোয়ার হোসেন সরদার জানান, মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ ও তার মান সম্মান ক্ষুণ্ন হয়েছে। এ কারণে তিনি মামলা দায়ের করেছেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT