খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম স্থগিতই থাকবে - CTG Journal খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম স্থগিতই থাকবে - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম স্থগিতই থাকবে

খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম স্থগিতই থাকবে

হরতালের সময় নাশকতার ও সহিংসতার অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দুই থানায় দায়ের হওয়া চার মামলার কার্যাক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। তবে এসব মামলার বিষয়ে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদেনের শুনানি নিয়ে রবিবার (২৩ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

এর আগে ২০১৫ সালে করা নাশকতাসহ সহিংসতার অভিযোগে দারুস সালাম থানার ২টি ও যাত্রাবাড়ী থানার ২টি মামলায় অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৭ সালে ওই আবেদন করেছিলেন খালেদা জিয়া।

পরে হাইকোর্ট মামলাগুলোর কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন। রুলে মামলায় অভিযোগ আমলে নেওয়ার আদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয়। এরপর হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এদিকে, গত ১৭ আগস্ট রাজধানীর দারুস সালাম ও যাত্রবাড়ী থানার চার মামলার স্থগিতের আদেশ দিয়েছিলেন আপিল বিভাগ। ফলে আপিল বিভাগের আদেশে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া মোট ৮টি মামলার কার্যক্রম স্থগিত হয়ে রইলো।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT