খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরও ছয় মাস - CTG Journal খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরও ছয় মাস - CTG Journal

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

        English
খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরও ছয় মাস

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরও ছয় মাস

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ গণমাধ্যমে জানান, খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর প্রস্তাবে সরকার আজ সোমবার অনুমোদন দিয়েছে। তবে এই সময়ে বিদেশে যেতে পারবেন না তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আজ গণমাধ্যমে জানান, ওই প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর প্রথম আলোর।

এর ফলে আগের শর্তেই তার জামিনের মেয়াদ আরও ছয় মাস বাড়ল।

এর আগে, এ বছরের ৩ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরেক দফা বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আবেদন করে তার পরিবার। এ সময়ে চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসনকে বিদেশ নেওয়ার অনুমতিও চাওয়া হয়।

এরই প্রেক্ষিতে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আগের শর্তে আরও ৬ মাস বাড়ানোর সুপারিশ করে মতামত দেয় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। এ সম্পর্কিত নথিতে অনুমোদন দেন আইনমন্ত্রী আনিসুল হক।

৮ মার্চ সেই নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আইন মন্ত্রণালয়।

তারও আগে, প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা সরকার ৬ মাসের জন্য স্থগিত করলে গত বছরের ২৫ মার্চ তিনি কারাগার থেকে মুক্তি পান।

এরপর অপরিবর্তিত পরিস্থিতিতে তার জামিনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়।

বলে রাখা ভালো, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডের রায় দিলে তিনি ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন।

পরের বছরের ৩০ অক্টোবর ওই মামলায় তার করা আপিল খারিজ করে দিয়ে শাস্তির মেয়াদ ১০ বছরে বর্ধিত করেন হাইকোর্ট।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT