খাগড়াছড়ি পৌর মেয়রকে মানিকছড়ি আ'লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রাণঢালা শুভেচ্ছা - CTG Journal খাগড়াছড়ি পৌর মেয়রকে মানিকছড়ি আ'লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রাণঢালা শুভেচ্ছা - CTG Journal

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

        English
শিরোনাম :
রমজানে রাতেও ভ্যাকসিন কার্যক্রম চালানোর পরামর্শ বিশেষজ্ঞদের থানচিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন বিচারের আশ্বাস দিয়ে ধর্ষণ ও ইয়াবা দিয়ে আটক, হাটহাজারী ছাত্রলীগ সভাপতি রাসেল ও ৬ পুলিশসহ ১০ জনের বিরুদ্বে মামলা ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ হাজতি উধাও : জেলারকে প্রত্যাহার, ঘটনা তদন্তে কমিটি রামগড়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত শুল্ক কর ‘ই-পেমেন্টে’ পরিশোধ করা বাধ্যতামূলক এমসি কলেজে তরুণী ধর্ষণ মামলার শুনানি হয়নি ‘নোয়াখালীর আওয়ামী লীগ ভেরি স্ট্রং আওয়ামী লীগ’ কারাগার থেকে হত্যা মামলার আসামি উধাও পাহাড়ে ওঠার সময় ট্রাক্টর উল্টে চালক নিহত বাংলাদেশে আসছে না আফগানিস্তান
খাগড়াছড়ি পৌর মেয়রকে মানিকছড়ি আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রাণঢালা শুভেচ্ছা

খাগড়াছড়ি পৌর মেয়রকে মানিকছড়ি আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রাণঢালা শুভেচ্ছা

আবদুল মান্নান, মানিকছড়ি : খাগড়াছড়ি পৌরসভার দুই, দুইবারের শাসক স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল আলমকে অল্প ভোটে ধরাশায়ী করে এবার নগর পিতা হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী। ফলে ১৭ জানুয়ারী সকালে নব নির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করলেন মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ অভিভাবকরা।

খাগড়াছড়ি পৌর সভায় একক আধিপত্য বিস্তার করে দীর্ঘ ১০ বছর পৌরবাসীর সেবা করেছিলেন এক সময়কার আওয়ামীলীগ নেতা মোঃ রফিকুল আলম। নানা কারণে গত সবকয়টি নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে বিজয় নিশ্চিত করলেও এবার (২০২১) তিনি মাত্র ২শত ৮৩ ভোটে ধরাশায়ী হয়েছেন আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর কাছে।

১৬ জানুয়ারী দেশ ব্যাপি পৌরসভার ২য় ধাপের নির্বাচনে খাগড়াছড়ি নির্বাচন ছিল জেলা তথা পার্বত্যবাসীর কাছে নজর কাড়া নির্বাচনে। বিগত দুই, দুইবার ক্ষমতাশীন দলের প্রার্থীকে ধরাশায়ী করে স্বতন্ত্রপ্রার্থী মোঃ রফিকুল আলম নগর পিতা হয়ে একক আধিপত্য বিস্তার করেছিলেন পৌর এলাকায় এমন অভিযোগে এবার আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি ‘ রফিক’ ঠেকাও কর্মসূচী নিয়ে নির্বাচনী মাঠে নেমেছিলেন। ফলে এই নির্বাচন ছিলে এ অঞ্চলে নজরকড়া।

নির্বাচন অবাধ,সুষ্ট ও গ্রহনযোগ্য করতে জেলা প্রশাসন থেকে সকল ধরণের প্রস্তুতি নেওয়ার ফলে কোন প্রকাশ ঝড়,ঝাপটা ছাড়াই ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে দুই. দুই বারের শাসক এবার সরকারী দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর কাছে পরাস্ত হয়েছে। নির্বাচনে ৬৩.২৬% ভোট পড়েছে।

এতে সরকারী দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী (নৌকা) পেয়েছেন ৯০৩ ভোট। জাতীয় পার্টির (লাঙ্গল) ফিরোজ আহম্মদ পেয়েছেন- ১৮৪ ভোট। বিএনপি’র (ধানের শীষ) মোঃ ইব্রাহীম খলিল পেয়েছেন-৪৩০৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী ( মোবাইল) মোঃ রফিকুল আলম পেয়েছেন- ৮৭৪৯ ভোট। মাত্র ২ শত ৮৩ ভোটে দুই. দুইবারের নির্বাচিত শাসক পরাজয় বরণ করতে হয়েছে সরকারী দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর কাছে।

১৭ জানুয়ারী সকাল থেকেই বিজয়ী নগর পিতাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করতে উপজেলা ও জেলার দলীয় নেকাকর্মীরা ছুঁটে যান সদ্য নির্বাচিত নগর পিতার আবাসস্থলে।

মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন ও দলের সাধারণ সম্পাদক এবং জেলঅ পরিষদ সদস্য মোঃ মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি মোঃ সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মোঃ জামাল হোসেন , সাধারণ সম্পাদক চহ্লাপ্রু মারমা নিলয়। এ সময় তারা নগর পিতাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT