খাগড়াছড়ি পৌর নির্বাচনে ইভিএম নিয়ে শঙ্কা নেই - CTG Journal খাগড়াছড়ি পৌর নির্বাচনে ইভিএম নিয়ে শঙ্কা নেই - CTG Journal

শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
ফেসবুকে নেতিবাচক মন্তব্য, ১০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ বাজেটে নতুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের বিশেষ সহায়তার প্রস্তাব ডিসিসিআই ও বিসিআইয়ের শিশু অপরাধীর সর্বোচ্চ সাজা ১০ বছর: হাইকোর্ট প্রতিবেশী দেশের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী মানিকছড়িতে ইউসিসিএ লি. চেয়ারম্যানকে বিদায় ও বরণ করে নিলেন উপজেলা পরিষদ টিকা নিয়েছেন ৩৫ লাখ ৮১ হাজার মানুষ শিক্ষাপ্রতিষ্ঠান চালুর প্রাকপ্রস্তুতি জানতে চেয়েছে সরকার যেসব ইউনিয়নে ১১ এপ্রিল ভোট কলিমুল্লাহ’র বক্তব্য রুচি বিবর্জিত: শিক্ষা মন্ত্রণালয় করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী কারাগারে কয়েদিকে নির্যাতনের অভিযোগে মামলা, পিবিআই’কে তদন্তের নির্দেশ রোহিঙ্গা ক্যাম্পে মিললো তিন কোটি টাকার ‘আইস’
খাগড়াছড়ি পৌর নির্বাচনে ইভিএম নিয়ে শঙ্কা নেই

খাগড়াছড়ি পৌর নির্বাচনে ইভিএম নিয়ে শঙ্কা নেই

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের বাকি আর চার দিন। চলছে জমজমাট প্রচার-প্রচারণা। এবার ভোট হবে ইভিএম দিয়ে। তবে নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে ভোটারদের মধ্যে কোনও শঙ্কা নেই।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ইভিএম পদ্ধতি সম্পর্কে ভোটারদেরকে সচেতন করতে তারা প্রায় প্রতিটি ওয়ার্ডে সচেতনতামূলক কাজ করেছেন। তবে ৩৭ হাজার ভোটারকে কাগজে-কলমে শিক্ষা দেওয়া সহজ কাজ নয়। সবাইকে একসঙ্গে পাওয়াও সম্ভব নয়। তারপরেও এখন পর্যন্ত ৯ ওয়ার্ডে তারা ইভিএম ব্যবহার করার বিষয়ে সচেতনতা সৃষ্টির কাজ করে যাচ্ছেন।

৭ নম্বর ওয়ার্ডের মিলনপুর এলাকার ভোটার স্বপন চাকমা, পানখাইয়া পাড়া এলাকার ক্যাজরী মারমা, ৯ নম্বর ওয়ার্ডের এপিবিএন এলাকার ভোটার নাসির উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডের রমনিপাড়া এলাকার ভোটার ডিকশন ত্রিপুরা, ২ নম্বর ওয়ার্ডের কুমিল্লাটিলা এলাকার ভোটার সেলিনা পারভিন জানান, নির্বাচনের অফিসের কেউ তাদেরকে ইভিএম সম্পর্কে জানায়নি। তবে স্থানীয় ডিশ লাইনে কীভাবে ইভিএমে ভোট দিতে হবে এ বিষয়ে একটি ভিডিও দেখে তারা কীভাবে ভোট দিতে হবে তা বুঝতে পেরেছেন। তাই ভোট দিতে অসুবিধা হবে না বলে মনে করছেন তারা।

আওয়ামীলীগ প্রার্থী নির্মলেন্দু চৌধুরী, বিএনপির প্রার্থী ইব্রাহিম খলিল এবং স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম জানান, ইভিএম প্রথমবারের মতো খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনে ব্যবহার হবে। প্রার্থীরা শেষ পর্যন্ত ভোটার এবং নির্বাচন সংশ্লিষ্টদের ইভিএম ব্যবহার সম্পর্কে জানানোর অনুরোধ জানান।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার রাজু আহমেদ জানান, প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ইভিএম ব্যবহার সম্পর্কে প্রচার-প্রচারণার পাশাপাশি স্থানীয় ক্যাবলে সম্প্রচারের মাধ্যম ব্যবহার করে এ বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে। নির্বাচনের আগের দিন পর্যন্ত প্রতিটি এলাকায় এই সচেতনতামূলক কার্যক্রম চলবে। তিনি সব ভোটারকে প্রয়োজনে স্থানীয় ক্যাবল টিভিতে চোখ রাখার অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT