সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:০৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
খাগড়াছড়ির গুইমারায় বিপুল অস্ত্রশস্ত্রসহ ইউপিডিএফ’র ৬ কর্মী আটক

খাগড়াছড়ির গুইমারায় বিপুল অস্ত্রশস্ত্রসহ ইউপিডিএফ’র ৬ কর্মী আটক

আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়িঃ খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার চৌধুরী পাড়া এলাকা থেকে বিপুল অস্ত্রশস্ত্রসহ ৬ যুবককে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শামশের উদ্দিনের নেতৃত্বে যৌথ বাহিনীর সদস্যরা গহীন অরণ্যের একটি পরিত্যাক্ত ঘরে অভিযান চালিয়ে ৬ অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা হলেন, এলিন চাকমা, অনিল চাকমা, সুমন চাকমা, রিপন ত্রিপুরা, সাচিং মং মারমা ও শান্তিজয় মারমা।
এসময় তাদের কাছ থেকে ১টি একে-২২ অটো রাইফেল, ২টি নাইন এমএম পিস্তল, ১টি এলজি, ৪৯ রাউন্ড গুলি, বেশকিছু ধারালো অস্ত্র, ৮টি মোবাইল সেট, সরকার বিরোধী পোস্টার, চাঁদা আদায়ের রশিদ বইসহ নগদ আদায়কৃত চাঁদার প্রায় ২০হাজার টাকা উদ্ধার করা হয়।

নিরাপত্তাবাহিনী জানায়, দীর্ঘদিন ধরে গুইমারার বাইল্যাছড়ি এলাকাসহ মাটিরাঙ্গার বিভিন্ন জায়গায় ত্রাস হিসেবে পরিচিত ইউপিডিএফ নেতা এলিন চাকমা’র নেতৃত্বে ইউপিডিএফ সন্ত্রাসীরা চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যাক্রম করে আসছিল। মঙ্গলবার রাতে তারা চাঁদাবাজি করছে এবং অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের অস্ত্রসহ আটক করা হয়।

জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শামশের উদ্দিন আটককৃতদের ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’-এর সামরিক শাখার কর্মী বলেও জানান ।
তবে ইউপিডিএফ এর খাগড়াছড়ি সংগঠক মাইকেল চাকমা আটককৃতদের নিজেদের কর্মী স্বীকার করলেও অস্ত্র উদ্ধারের ঘটনাকে সাজানো এবং তাদের কোন সামরিক শাখা নেই বলে দাবী করেন।
আটককৃতদের উদ্ধারকৃত অস্ত্র ও মালামালসহ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। গুইমারা থানার ওসি শাহাদাত হোসেন টিটো অস্ত্র উদ্ধার এবং আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT