খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব - CTG Journal খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব

আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ উদ্যোগে নানা কর্মসুচীর মধ্য দিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে নববর্ষ বরণ উৎসব।
এই উপলক্ষে আজ বুধবার সকালে জেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা ও র‌্যালীর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রলালযের ভারপ্রাপ্ত সচিব মো: নুরুল আমিন।

হাজার-হাজার পাহাড়ি নারী-পুরুষ-ছেলে-মেয়ে ঐতিহ্যবাহী পোশাকে র‌্যালীতে অংশ গ্রহন করেন। র‌্যালীটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে খাগড়াছড়ি টাউন হলে এসে শেষ হয়। পরে টাউন হল প্রাঙ্গনে পাহাড়ে বসবাসরত ত্রিপুরা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী গড়াইয়া নৃত্য এবং মারমা সম্প্রদায়ের আকর্ষনীয় পানি উঃসব খেলা অনুষ্ঠিত হয়।

বিকাল চারটায় শিক্ষা, সংস্কৃতি,ক্রীড়া ্ও সাংবাদিকতায়, সমাজসেবা,নারী উন্নয়ন,সাহিত্য ্ও মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতিস্বরুপ জেলার ২৫ জন গুনীজনকে সংবর্ধনা প্রদান করবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ বৈসাবি কনসার্ট।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি আর্মি রিজয়িন কমান্ডার আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম,খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমেদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটি এম কাউচার হোসেন,সিভিল সার্জন ডা: মো: শওকত হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোহাম্মদ নুরুজ্জামান,শরনার্থী বিষযক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কৃঞ্চ চন্দ্র চাকমাসহ বিভিন্ন দপ্তরের ও প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে নববর্ষকে বরণ করে নিতে খাগড়াছড়ি জেলা প্রশাসন, জেলা পুলিশ.খাগড়াছড়ি আর্মি রিজিয়ন, বাংলাদেশ আদিবাসী ফোরামসহ বিভিন্ন সামাজিক সংগঠন সম্মিলিত ভাবে বৈসাবি ও বাংলা নববর্ষ বরণ করতে ব্যাপক কর্মসুচি গ্রহণ করেছে।আগামী এক সপ্তাহ খাগড়াছড়ি পাহাড়ী জনপদে বসবাস করা চাকমা ,মারমা,ত্রিপুরা এবং বাঙ্গালীরা বৈসাবি ও বাংলা নববর্ষের আমেজে বিভোর থাকবে ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT