বুধবার, ০৬ Jul ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
খাগড়াছড়িতে ধুমপান ও তামাকের ক্ষতিকর প্রভাব এবং ক্যান্সার বিষয়ক এক এ্যাডভোকেসী অনুষ্ঠিত

খাগড়াছড়িতে ধুমপান ও তামাকের ক্ষতিকর প্রভাব এবং ক্যান্সার বিষয়ক এক এ্যাডভোকেসী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়িঃ বাংলাদেশের প্রায় ২ কোটি মানুষ ধুমপায়ী। ধুমপানের ভয়াবহতা সর্বজন স্বীকৃত হলেও এর ব্যাপকতা দিন দিন বাড়ছে। যার প্রভাবে নানা ধরনের ক্যান্সার, শ্বাস প্রশ্বাসের দীর্ঘস্থায়ী সমস্যা ,ষ্টোক, হৃদরোগসহ নানা স্বাস্থ্যগত জটিলতা দেখা দিচ্ছে। নগদ অর্থ ব্যয় করে আতœহত্যার এ নির্মম কৌশল সর্ম্পকে সকলকে সচেতন হতে হবে।

আজ মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ধুমপান ও তামাকের ক্ষতিকর প্রভাব এবং ক্যান্সার বিষয়ক এক এ্যাডভোকেসী সভায় বক্তাগন এ অভিমত ব্যক্ত করেন।

সিভিল সার্জন ডা: মো: শওকত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাডভোকেসী সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার মো: অব্দুল আজীজ, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মাহমুদুল হাসান, খাগড়াছড়ি সরকারী কলেজের ভাইস-প্রেন্সিপাল প্রফেসর মো: ইলিয়াস, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো: আবুল কাশেম, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিপ্লব বড়–য়া,খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ প্রমুখ।

কর্মশালায় বিদ্যমান তামাক নিয়ন্ত্রন আইনের যথাযথ প্রয়োগ, প্রচার প্রচারনা বৃদ্ধির মাধ্যমে সচেতনা সৃষ্টি এবং শিশু এবং অল্প বয়সীদের নিকট বিড়ি সিগারেট বিক্রিকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনা এবং মোবাইলকোর্ট পরিচালনার সংখ্যা বাড়ানোর উপর গুরুত্বারোপ করে সুপারিশ করা হয়।

কর্মশালায় জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং প্রেসক্লাবের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT