ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত বন্ধ থাকছে ট্রাম্পের ফেসবুক, ইন্সটাগ্রাম - CTG Journal ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত বন্ধ থাকছে ট্রাম্পের ফেসবুক, ইন্সটাগ্রাম - CTG Journal

বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
কারাবন্দি মুশতাকের মৃত্যু: তদন্ত কমিটির সময় বাড়লো টেলিটকসহ ৪ অপারেটরই তরঙ্গ নিলামে অংশ নিচ্ছে নিউজিল্যান্ডে এবার নিজেদের সেরা ক্রিকেট খেলবে বাংলাদেশ! নারীকে পিস্তল ঠেকিয়ে ছিনতাই: সেই তিন পুলিশ সদস্য ২ দিনের রিমান্ডে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন বিএনপি এখন মুসলিম লীগ, সত্যি? বিদেশি চকলেটের প্যাকেটে ইয়াবা পাচার দুদকের তদন্ত কর্মকর্তার অনৈতিক দাবির বিরুদ্ধে হাইকোর্টে আসামিরা চসিকের বই মেলা ২৩ মার্চ থেকে আরও টিকা কেনা হবে, টাকা প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী ‘রাজপথে আন্দোলনের মাধ্যমেই আওয়ামী সরকারকে উৎখাত করতে হবে’ শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ মার্চ পালনের নির্দেশ, পতাকা উত্তোলন বাধ্যতামূলক
ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত বন্ধ থাকছে ট্রাম্পের ফেসবুক, ইন্সটাগ্রাম

ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত বন্ধ থাকছে ট্রাম্পের ফেসবুক, ইন্সটাগ্রাম

“আমরা বিশ্বাস করি এই সময়ে প্রেসিডেন্টকে অ্যাকাউন্ট চালাতে দেয়াটা চরম ঝুঁকিপূর্ণ হবে। আমরা তাই তাঁর ওপর আরোপিত নিষেধাজ্ঞা বর্ধিত করছি। তাঁর সমস্ত অ্যাকাউন্ট ব্লক থাকছে এবং এটি বহাল থাকবে যতদিন পর্যন্ত না ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হচ্ছে”

মার্কিন কংগ্রেস ভবনে সহিংসতার ঘটনার জেরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ওপর  নিষেধাজ্ঞা বর্ধিত করার ঘোষণা দিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। নিষেধাজ্ঞা বহাল থাবে অন্তত আগামী দু’ সপ্তাহ; ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত।  

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ট্রাম্পের একের পর এক পোস্ট এবং ভিত্তিহীন দাবির বিরুদ্ধে এমন পদক্ষেপ গ্রহণ করল ফেসবুক, ইন্সটাগ্রাম, স্ন্যাপের মত প্রযুক্তি কোম্পানিগুলো। 

বুধবার আমেরিকার আইন-প্রণেতারা যখন নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেছিলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক তখন আমেরিকার আইনসভা কংগ্রেসের ভবন ক্যাপিটল-এ ঢুকে পরে। এখন পর্যন্ত এ সহিংসতায় চারজন নিহত হয়েছে। 

“বেশ কিছু বছর ধরেই ট্রাম্প অসংগত পোস্ট দিয়ে এসেছেন। আমরা নীতিমালা অনুযায়ী কখনো সেসব পোস্ট সরিয়ে আবার কখনোবা ছাড় দিয়েই তাকে ফেসবুক প্ল্যাটফর্ম চালানোর অনুমতি দিয়ে এসেছি। কারণ আমাদের মনে হয়েছিল মানুষের রাজনৈতিক মতাদর্শ বা বাকস্বাধীনতা থাকা উচিত। কিন্তু বর্তমান পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারব্যবস্থার বিরুদ্ধে উসকানি বা বিদ্বেষ ছড়াতে যদি আমাদের মাধ্যমকে ব্যবহার করা হয় তাহলে সেটি সহ্য  করা হবে না”, ফেসবুক পোস্টে লেখেন জাকারবার্গ। 

এছাড়াও জাকারবার্গ আরও জানান,” আমরা বিশ্বাস করি এই সময়ে প্রেসিডেন্টকে অ্যাকাউন্ট চালাতে দেয়াটা চরম ঝুঁকিপূর্ণ হবে। আমরা তাই তাঁর ওপর আরোপিত নিষেধাজ্ঞা বর্ধিত করছি। তাঁর সমস্ত অ্যাকাউন্ট ব্লক থাকছে এবং এটি বহাল থাকবে যতদিন পর্যন্ত না ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হচ্ছে”। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT