কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি - CTG Journal কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি - CTG Journal

সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
ব্যাংক খাতে ৯ বছরে অনিয়ম বেড়েছে ১৬ গুণের বেশি নারী-পুরুষ সমতা কত দূর? কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা কেন কমছে রাজনৈতিক কার্টুনের সংখ্যা? ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা ইন্টারনেটের গতিতে সুদান-উগান্ডার চেয়েও পিছিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ডাচ ভাষায় অনুবাদ সংবিধানের ৩৯ অনুচ্ছেদ: চিন্তা, বিবেক, বাক-স্বাধীনতা ও ডিজিটাল নিরাপত্তা আইন ঐতিহাসিক ৭ মার্চ পালন বিএনপি’র ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার মানিকছড়িতে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

চুক্তি অনুযায়ী ছয় মাসে ৫০ লাখ করে মোট তিন কোটি ডোজ ভ্যাকসিন পাবে বাংলাদেশ। 

ভারতের সেরাম ইন্সটিউটিটের প্রস্তুতকৃত কোভিড প্রতিরোধী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের দ্বিতীয় চালান  ২২ ফেব্রুয়ারি দেশে পৌঁছবে। 

সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন নেয়ার পর সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন। 

আসছে চালানে বাংলাদেশ আরও ২০ থেকে ৩০ লাখ ডোজ ভ্যাকসিন পেতে যাচ্ছে বলে জানান নাজমুল হাসান। 

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা কোভিড -১৯ ভ্যাকসিনের প্রথম চালান ঢাকায় পৌঁছেছিল গত ২৫ জানুয়ারি। ভারতের সেরাম ইন্সটিউটিটের প্রস্তুতকৃত সে চালানে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন ছিল। 

প্রসঙ্গত, গত বছরের ৫ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ভ্যাকসিন সহায়তা ও বিতরণ সংক্রান্ত ত্রিপাক্ষিক সমঝোতা হয়েছিল। চুক্তি অনুযায়ী ছয় মাসে ৫০ লাখ করে মোট তিন কোটি ডোজ ভ্যাকসিন পাবে বাংলাদেশ।  

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT