কোভিড ১৯ প্রথম ভ্যাকসিন টিকা গ্রহন করলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ - CTG Journal কোভিড ১৯ প্রথম ভ্যাকসিন টিকা গ্রহন করলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ - CTG Journal

শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

        English
শিরোনাম :
কোভিড ১৯ প্রথম ভ্যাকসিন টিকা গ্রহন করলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ

কোভিড ১৯ প্রথম ভ্যাকসিন টিকা গ্রহন করলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ

অনুপম মারমা, থানচি (বান্দরবান) : সারাদেশের মতো বান্দরবানের থানচিতে করোনার ভ্যাকসিন গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকাল সোয়া ১০ টার দিকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রথম টিকা গ্রহন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ।

তিনি টিকা গ্রহনের পর কিছুক্ষণ পর্যবেক্ষণে থাকেন। শারীরিক কোন প্রতিক্রিয়া দেখা না দেয়ায় তিনি টিকা নিতে আসা সকলকে টিকা গ্রহন করার অনুরোধ জানান। একই সাথে সকল ভয় ভীতি উপেক্ষা করে সর্বসাধারণকে নির্ভয়ে টিকা গ্রহনের জন্য অনলাইনে নিবন্ধন করার পরামর্শ দেনতিনি।

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, ভাইস-চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ, উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী, থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) সাইফুদ্দিন আনোয়ার ও থানচি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহম্মদ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাপাতালের সিনিয়র নার্স জ্ঞানরানী তংচঙ্গা, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ নুরুল আলম, উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাজিম উদ্দিন ও থানচি থানা কনস্টেবল বেলাল উদ্দিনসহ মোট ১০ জনকে করোনা টিকা প্রদান করা হয়েছে।

এই হাসপাতালে আজ পর্যন্ত ৮৭ জনের নিবন্ধন সম্পন্ন ব্যাক্তিদের নাম তালিকা এসেছে। বাকীদের নিবন্ধন প্রক্রিয়ায় চলমান রয়েছে। এই হাসপাতালে ৭৩ ভায়াল করোনার টিকা (ভ্যাকসিন) কোভিশিল্ড এসেছে। উল্লেখ্য যে, করোনা ভ্যাকসিন এক ভায়ালে ৯ জনকে টিকা দেয়া হবে। ৩২৫ জনকে প্রথম ডোজ করোনা টিকা ভ্যাকসিন দেয়া লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।

বাকী গুলো দ্বিতীয় ডোজের জন্য সংরক্ষণ করা বলে ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ এই গণমধ্যম কর্মীকে জানান। তিনি আরো জানান নিবন্ধন ছাড়া কোন ভাবেই টিকা নেওয়া যাবে না। করোনা টিকা গ্রহনের উচ্ছুক সকলকে নিবন্ধন করার আহব্বান জানান তিনি। এই হাসপাতালে সকাল ৮ টা হতে বিকাল ২.৫ টা পর্যন্ত প্রতিদিন করোনা টিকা প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন, করোনা এই প্রতিষেধক নিরাপদ ও কার্যকর তাই আসুন আমরা সকলেই করোনার ভ্যাকসিন গ্রহন করি, সুরক্ষিত থাকি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT