বুধবার, ০৬ Jul ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
কুবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

কুবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

সিটিজি জার্নাল নিউজঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী পরিবহন বাসে হামলায় জড়িতরা গ্রেফতার না হওয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের বাস বন্ধ থাকায় বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা।

এর আগে বুধবার ক্যাম্পাসের মূল ফটক আটকে মানববন্ধন করে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি, পরিবহন কর্মচারী ইউনিয়ন, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ।

এদিকে, কুবি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের সঙ্গে একাত্মতা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ শিক্ষার্থীরা। তারা বলেন, দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে দৃশ্যমান পদক্ষেপ না নেওয়া পর্যন্ত এ পরিবহন ধর্মঘট চলবে।

জানা যায়, গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী একটি বাস দৌলতপুরে পৌঁছালে মোটরসাইকেল আরোহী স্থানীয় শান্ত (৩০) ও জালাল (২৬) বিশ্ববিদ্যালয়ের বাসচালক সুমন চন্দ্র দাসকে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় অন্য বাসের চালক ও হেলপাররা এগিয়ে আসলে রাকিব (২৫), আমিনুল ইসলাম (২৪), আরিফুল ইসলাম (২৪) ও ভান্ডারী (৪৫) স্থানীয় দোকানদারদের সহায়তায় তাদেরকেও পিটিয়ে আহত করে।

পরে ১৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছয় জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩৫ জনকে আসামি করে কোতোয়ালি থানায় একটি মামলা করে। এ ঘটনায় এখন পর্যন্ত মাত্র একজনকে গ্রেফতার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মাদ কামাল উদ্দিন বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করেছে। দোষীদের বিরুদ্ধে খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের জানিয়েছেন।’

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালাম মিয়া বলেন, ‘মামলা হয়েছে। আমরা অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT