করোনা নিয়ন্ত্রণ: খাগড়াছড়িতে দেড় হাজার মানুষকে জরিমানা - CTG Journal করোনা নিয়ন্ত্রণ: খাগড়াছড়িতে দেড় হাজার মানুষকে জরিমানা - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

        English
করোনা নিয়ন্ত্রণ: খাগড়াছড়িতে দেড় হাজার মানুষকে জরিমানা

করোনা নিয়ন্ত্রণ: খাগড়াছড়িতে দেড় হাজার মানুষকে জরিমানা

কোভিড-১৯ নিয়ন্ত্রণে কঠোর লকডাউনের দুই দিনে ২৫৭ জনসহ গত ১৫ দিনে খাগড়াছড়ি জেলায় ১৪৭২ ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে দণ্ড দেওয়া হয়েছে। জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে বুধবার ১২০ জনকে এবং বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পর্যন্ত আরও ১৩৭ জনকে জরিমানা করা হয়। এ নিয়ে গত ১৫ দিনে ১৪৭২ জনকে জরিমানা করেছে মোবাইল কোর্ট। মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি না মানা এবং সরকারি নির্দেশনা না মানায় এসব ব্যক্তিকে জরিমানা করা হয়।

কোভিড-১৯ মোকাবিলায় খাগড়াছড়ি সদরসহ জেলার অন্যান্য উপজেলায় প্রায় সব পেশাজীবী সরকারের নির্দেশনা মানলেও ইজিবাইক চালকেরা তা মানতে নারাজ। কথা হয় ইজিবাইক চালক ও মালিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, চালক মিলন চাকমা, মাগ্য মারমা ও মিন্টু ত্রিপুরার সঙ্গে। তারা বলেন, জেলায় প্রায় ১০ হাজার ইজিবাইক আছে। প্রত্যেক ইজিবাইক এক একটি পরিবারের আয় রোজগারের উৎস। তারা বলেন পেটের দায়ে তারা রাস্তায় নামছে। মানবিক বিবেচনায় জরিমানা না করার দাবি জানান তারা।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, রাস্তায় কোন গাড়ি চলবে, আর কোন গাড়ি চলবে না তা নির্দেশনায় বলা আছে। আইনশৃঙ্খলা ভঙ্গের জন্য মানবিক বিবেচনার সুযোগ নেই। আমার ৯ উপজেলায় মোবাইল কোর্ট শক্তভাবে চলছে। তা লকডাউনের শেষ পর্যন্ত চলবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT