করোনাভাইরাস: ৩০৯ দিনের মধ্যে সংক্রমণের হার সর্বনিম্ন - CTG Journal করোনাভাইরাস: ৩০৯ দিনের মধ্যে সংক্রমণের হার সর্বনিম্ন - CTG Journal

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
অবৈধ বাংলাদেশিদের চাকরির বিষয়ে বিবেচনা করছে সৌদি আরব শিক্ষার্থীদের টিউশন ফি দেবে সরকার, আবেদনের নির্দেশ ঢাবিতে ভর্তির আবেদনপত্র জমা শুরু, পরীক্ষা ২১ মে থেকে ধর্ষণ ও যৌন হয়রানির শিকার নারীর ছবি ও পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা চট্টগ্রামে হত্যা মামলায় ৯ জনের ফাঁসি অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিতে ওরা আজ মানিকছড়ি’র সফল নারী উদ্যোক্তা ঢাকায় পরিকল্পনা করে জেলায় জেলায় সংঘবদ্ধ চুরি বায়েজিদে ইমন হত্যায় ৬ জন আটক রামগড়ে পরিকল্পিত পরিবার গঠন বিষয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত গুমোট গরম, শিলাবৃষ্টির শঙ্কা অধিকারটা আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশে মহামারির এক বছর: প্রাণ গেল ৮ হাজার ৪৭৬ জনের
করোনাভাইরাস: ৩০৯ দিনের মধ্যে সংক্রমণের হার সর্বনিম্ন

করোনাভাইরাস: ৩০৯ দিনের মধ্যে সংক্রমণের হার সর্বনিম্ন

বাংলাদেশে করোনাভাইরাসে গত একদিনে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টার মৃত্যুর এই সংখ্যাসহ গত আটমাসে দেশে ৭ হাজার ৯৬৬ জন মারা গেছেন। এছাড়া নতুন ৫৮৪ জন শনাক্তসহ মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩০ হাজার ২৭১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৯৬৬ জনে।

এছাড়া কোভিড-১৯ শনাক্ত হয়েছে আরও ৫৮৪ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ৫ লাখ ৩০ হাজার ২৭১ জন। 

২৪ ঘন্টার নমুনা পরীক্ষায় গত ৩০৯ দিনের মধ্যে বাংলাদেশে করোনার সংক্রমণের হার সর্বনিম্ন পাওয়া গেছে। ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষায় সংক্রমণের হার পাওয়া গেছে ৩ দশমিক ৯৬ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, আরটি পিসিআর, জিন এক্সপার্ট ও র্যাপিড এন্টিজেনসহ ১৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৬০২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ৪ লাখ ৭৫ হাজার ৭৪ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে।

মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৮ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৫০ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু রেখেছে সরকার।

এক নজরে বাংলাদেশের করোনাচিত্র:

  • মোট শনাক্ত:  ৫ লাখ ৩০ হাজার ২৭১ জন।
  • মারা গেছেন: ৭ হাজার ৯৬৬ জন।
  • মোট সুস্থ: ৪ লাখ ৭৫ হাজার ৭৪ জন। 
  • মোট নমুনা পরীক্ষা: ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি।   

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT