করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু - CTG Journal করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:৪৪ অপরাহ্ন

        English
করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু

করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু

করোনায় আক্রান্ত রিপোর্ট আসার একদিনের মধ্যেই চট্টগ্রাম কারাগারের এক হাজতির মৃত্যৃ হয়েছে। ২ হাজার হাজতি ধারণ ক্ষমতার এই কারাগারে বর্তমানে বন্দি আছে প্রায় সাড়ে সাত হাজার। এমন অবস্থায় করোনায় এক হাজতির মৃত্যুর বিষয় নিয়ে উদ্বেগ ছড়িয়েছে কারা অভ্যন্তরে।  

যদিও জেল কর্তৃপক্ষের দাবি, মারা যাওয়া হাজতি আগে থেকেই যক্ষা রোগী ছিলেন। সেই রোগের চিকিৎসা নিতে গিয়ে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হন। সেখানেই করোনায় আক্রান্ত হয়ে রবিবার মারা যান। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল ইসলাম ভূইয়া বলেন, করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক হাজতি রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান। তিনি গত ১০ এপ্রিল থেকে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। 

কারা সূত্র জানায়, বি বাড়িয়ার সরাইল থানার শাহবাজপুর গ্রামের আব্দুর রহমান দুলালের ছেলে আব্দুর রহমান শুক্কুর বন্দর থানার একটি মাদক মামলায় গত ২৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম কারাগারে আসেন। তিনি গত ১০ এপ্রিল কারাগারের পদ্মা ভবনের ৩ নম্বর ওয়ার্ডে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে তার জ্বর ও দুর্বলতা জনিত কারণে উন্নত চিকিৎসার জন্য রাত ১২টার পর চট্টগ্রাম মেডিকেলে পাঠায় কারা চিকিৎসকরা। সেখানে পরীক্ষা শেষে তাকে ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়। পরে শ্বাসকষ্ট দেখা গেলে তার করোনা পরীক্ষা করা হয়। গতকাল ১৭ এপ্রিল তার করোনা পজিটিভ রিপোর্ট এলে তাকে ৩ নম্বর করোনা ওয়ার্ডে নেয়া হয়। সেখানেই একদিন পর আজ রবিবার সকালে তিনি মারা যান। 

এ প্রসঙ্গে চট্টগ্রাম কারাগারের জেলার দেওয়ান তারিকুল ইসলাম সিভয়েসকে বলেন, ‘ওই হাজতি আগে থেকেই যক্ষা রোগী ছিলেন। আমাদের কারাগারে করোনা আক্রান্ত হননি। তার যক্ষার চিকিৎসা চলাকালীন চট্টগ্রাম মেডিকেলেই তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যান।’

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT