সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:২৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
কক্সবাজারে অভিভাবককে নির্যাতন: প্রধান শিক্ষকসহ ছয় জনের নামে মামলা

কক্সবাজারে অভিভাবককে নির্যাতন: প্রধান শিক্ষকসহ ছয় জনের নামে মামলা

সিটিজি জার্নাল নিউজঃ কক্সবাজার সদর উপজেলার খরুলিয়ায় আয়াত উল্লাহ নামে এক অভিভাবককে হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় মামলা দায়ের হয়েছে। সোমবার (৮ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে ভিকটিম বাদী হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হকসহ ছয় জনের বিরুদ্ধে মামলাটি করেন।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের আয়াত উল্লাহ নামে এক অভিভাবক তার ছেলের পরীক্ষার ফলাফলে অনিয়ম, নির্ধারিত ভর্তি ফি’র চেয়ে বেশি টাকা নেওয়াসহ নানা দুর্নীতির প্রতিবাদ করায় শিক্ষকরা তার হাত-পা বেঁধে ব্যাপক নির্যাতন চালান।

নির্যাতনের ভিডিও ধারণ করে বিদ্যালয়ের ফেসবুক পেজে আপলোডও করেন। ওই ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়। এ ঘটনায় আজ সন্ধ্যায় ভিকটিম আয়াত উল্লাহ বাদী হয়ে থানায় এজাহার দায়ের করলে তা মামলা হিসেবে রুজু করা হয়। এতে ছয় জন নামীয় ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়েছে।

এদিকে, সরেজমিন ঘুরে এসে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জানিয়েছেন, প্রাথমিকভাবে অভিভাবক আয়াত উল্লাহকে নির্যাতনের আলামত পাওয়া গেছে। এ কারণে খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ জড়িত অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রবিবার (৭ জানুয়ারি) সকালে কক্সবাজারের খরুলিয়া কেজি অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষার্থী শাহরিয়ার নাফিস আবিরের ফলাফলে অনিয়ম হয়েছে এমন অভিযোগে বাবা আয়াত উল্লাহ ছেলের স্কুলে যান। সেখানে তিনি শিক্ষকদের হাতে নির্যাতনের শিকার হন। ঘটনার পর থেকে বিক্ষোভ ও প্রতিবাদের ঝড় ওঠে পুরো এলাকায়।

নির্যাতনের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আয়াত উল্লাহ কক্সবাজার সদরের ঝিলংজা খরুলিয়া ঘাটপাড়া এলাকার মাওলানা কবির আহমদের ছেলে। তিনি পেশায় চিত্রশিল্পী। তিনি বর্তমানে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। তবে, আশঙ্কামুক্ত।

 একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT