বুধবার, ২৯ Jun ২০২২, ০৭:১২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
একা উনি কীভাবে বিচার করবেন?’অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

একা উনি কীভাবে বিচার করবেন?’অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

তিনি বলেছেন, “বিদ্যমান পরিস্থিতিতে প্রধান বিচারপতি পদে সুরেন্দ্র কুমার সিনহার ফেরা সুদূর পরাহত।”

রোববার সুপ্রিম কোর্টে নিজের কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রধান বিচারপতি ১৩ অক্টোবর ছুটিতে বিদেশ যাওয়ার পরদিনও এক সংবাদ সম্মেলনে তিনি একই মন্তব্য করেছিলেন।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার আবেদন প্রসঙ্গে রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা বলেন, “আমরা পুঙ্খানুপঙ্খভাবে রায়টা পড়ছি। চার জন বিচারপতির দৃষ্টিভঙ্গিই কিন্তু আলাদা আলাদা। তবে মূল জায়গায় তারা একমত হয়েছেন। ফলে সমগ্র রায়টার বিরুদ্ধেই আমাদের রিভিউ করতে হবে।”

প্রধান বিচারপতির দায়িত্বে ফেরার সঙ্গে রিভিউ আবেদনের কোনো সম্পর্ক আছে কিনা- এমন প্রশ্নে মাহবুবে আলম বলেন, “উনি কী করবেন আমিতো জানি না। প্রধান বিচারপতি সিনহা ফিরবেন কি ফিরবেন না, এর সাথে অমাদের রিভিউ দায়েরের কোনো সম্পর্ক নেই। ছুটি বাড়াবেন কিনা, ফিরলেও কবে ফিরবেন তা আমরা জানি না।”

অ্যাটর্নি জেনারেল বলেন, “আমি প্রথম দিন (১৪ অক্টোবর) একটি কথা বলেছিলাম, প্রধান বিচারপতি হিসেবে উনার দায়িত্ব পালন করা সুদূর পরাহত। আজকেও বলছি। কারণ আপিল বিভাগের অন্য বিচারপতিরা যদি উনার সঙ্গে বসতে না চান তাহলে একা একা উনি কীভাবে বিচার করবেন? তাই প্রধান বিচারপতি হিসেবে এজলাসে বসা এবং বিচার করা সুদূর পরাহত।”

সুপ্রিম কোর্ট গত ১ অগাস্ট ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে, যা নিয়ে ক্ষমতাসীনদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া হয়

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT