শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
ইবির ভর্তির আবেদন শুরু রোববার

ইবির ভর্তির আবেদন শুরু রোববার

 

রোববার (১৫ অক্টোবর) থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু হচ্ছে। এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের (রকেট) মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে। এবারই প্রথমবারের মতো ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে পাঁচটি অনুষদের অধীনে আটটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নতুন শিক্ষাবর্ষে ভর্তি আবেদন ফরমের মূল্য ৪৫০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

একইসঙ্গে উপজাতি কোটা ৫টি থেকে ১৫টি এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৫টি করে মোট আসনের সঙ্গে ৩০টি আসন বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বছর নতুন আটটি বৃদ্ধি পাওয়ায় মোট বিভাগের সংখ্যা ৩৩টি। নতুন শিক্ষাবর্ষে আটটি বিভাগে ৫৪০টি আসন বৃদ্ধি পাওয়ায় মোট ২ হাজার ২৬৫টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানা যায়। আগামী ২৫ থেকে ২৯ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি আবেদন সম্পর্কে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.iu.ac.bd এ পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT