আহমদ শফী ‘হত্যা’ মামলায় সময় চায় পিবিআই - CTG Journal আহমদ শফী ‘হত্যা’ মামলায় সময় চায় পিবিআই - CTG Journal

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
এক রাতে মিললো ১২ কোটি টাকার ইয়াবা ‘ওয়াজ-মাহফিলের নামে জাতিকে ঈমানহারা করছেন তাহেরী’ মানিকছড়িতে দুগ্ধগাভী পেলেন অভিভাবকহীন শিশু-কিশোর পরিবার নিবন্ধন ৪৯ লাখ, টিকা নিয়েছেন ৩৬ লাখের বেশি মানুষ স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণে ভারত ‘খুশি’ এক বা দুই ডোজ যা-ই হোক, সহজলভ্য ভ্যাকসিন গ্রহণের পরামর্শ বিশেষজ্ঞদের ফেনীতে একটি ভবনে বিস্ফোরণে মা ও দুই মেয়ে দগ্ধ বেরোবি’র বিশেষ উন্নয়ন প্রকল্পে প্রভাবমুক্ত ও নিরপেক্ষ তদন্ত হয়েছে: ইউজিসি রোজার আগেই ‘মাঠে নামবে’ গণফোরাম করোনাভাইরাস: দেশে আরও ১০ মৃত্যু, শনাক্ত ৫৪০ সংশোধন নয়, ২৬ মার্চের আগেই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন: জাফরুল্লাহ চৌধুরী চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৯২ জন
আহমদ শফী ‘হত্যা’ মামলায় সময় চায় পিবিআই

আহমদ শফী ‘হত্যা’ মামলায় সময় চায় পিবিআই

হেফাজত ইসলামের আমির প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীর হত্যার অভিযোগে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে আদালতের কাছে সময় চেয়েছে। মঙ্গলবার ( ৯ ফেব্রুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগশেনের (পিবিআই) পরিদর্শক আমির হোসেন এ আবেদন করেন।

পরিদর্শক আমির হোসেন সিভয়েসকে বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আল্লামা শফির মৃত্যুর ঘটনায় করা মামলায় তদন্তের কাজ শেষ না হওয়ায় আদালতের বেঁধে দেয়া সময়ের মধ্যে (১ মাস) তদন্ত প্রতিবেদন জমা দেয়া সম্ভব হয়নি। মামলার তদন্তে ইতি টানতে আরও সময়ের প্রয়োজন। যার কারণে আজকে আদালতে সময়ের আবেদন করা হয়। তবে এখনো আদেশ পাইনি। আদেশ অনুযায়ী তদন্ত কাজ শেষ করে সম্ভাব্য সময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

এর আগে গেল বছরের ১৭ ডিসেম্বর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হেফাজতের সাবেক আমির আল্লামা আহমদ শফিকে ‘মানসিক নির্যাতন করে পরিকল্পিতভাবে’ হত্যার অভিযোগে এন ৩৬ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়। আহমদ শফির শ্যালক মোহাম্মদ মহিউদ্দিন এই মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি তদন্ত করে পিবিআইকে ১ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে আদেশ দেন আদালত।

এরও আগে ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর ঢাকার বেসরকারি আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ১০৪ বছর বয়সী আল্লামা আহমদ শফি। এর আগের দিন রাতে তাকে হাটহাজারী মাদ্রাসা থেকে মুমূর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে নেয়া হয়েছিল। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার আজগর আলী হাসপাতালে নিয়ে আসা হয়। শ্যালকের করা মামলার আরজিতে ৬ জনকে স্বাক্ষী করা হলেও পিবিআই এ পর্যন্ত ২৬ জনের স্বাক্ষ্য গ্রহণ করেছেন। এছাড়া পিবিআই কর্মকর্তারা গত ১২ জানুয়ারি হাটহাজারী দারুল উলুম মাদ্রাসায় গিয়ে ১৫ জনের জবানবন্দি নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT