মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে সভা অনুষ্ঠিত

আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আলীকদমঃ আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপনের লক্ষ্যে বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ এ প্রতিপাদ্য সামনে রেখে ৩০ ডিসেম্বর ২০১৭ থেকে ৪ জানুয়ারী ২০১৮ পর্যন্ত এ কর্মসূচী পালিত হবে। এ উপলক্ষ্যে বুধবার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহাতাব উদ্দিন চৌধুরী, এমসিএইচএন্ডএফপি’র মেডিকেল অফিসার ডাঃ বেলাল উদ্দিন আহমেদ, ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, ফোগ্য মার্মা, ক্রাতপুং ¤্রাে ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম. দিদারুল আলম পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহর উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। ২০২২ সালে মাতৃমৃত্যুর হার ১০৫ (প্রতি লাখ জীবিত জন্মে), ২০৩০ সালে ৭০-এ কমিয়ে আনা (প্রতি লাখ জীবিত জন্মে), এসডিজি অর্জনের জন্য লক্ষ্য মাত্রা নির্ধারণ করার বিষয় উপস্থাপন করেন। তিনি বলেন, মাতৃস্বাস্থ্যের উন্নয়ন ও মাতৃমৃত্যু হ্রাস বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে ৩০ ডিসেম্বর বাবুপাড়া কমিউনিটি ক্লিনিক ও সদর ক্লিনিক ও তৈন স¦াস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ১ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে ২ জানুয়ারী তৈন স¦াস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে।

৩ জানুয়ারি আমতলী কমিউনিটি ক্লিনিকে ও ৪ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে মা ও শিশু সেবা ও এলএআরসি-পিএম সেবা প্রদান করা হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT