শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
আরেকটি বির্তকিত নির্বাচন হলে দেশ বিপর্যয়ের মধ্যে পড়বে: বদিউল আলম মজুমদার

আরেকটি বির্তকিত নির্বাচন হলে দেশ বিপর্যয়ের মধ্যে পড়বে: বদিউল আলম মজুমদার

সিটিজি জার্নাল নিউজঃ সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, আবারও একটি বিতর্কিত নির্বাচন হলে দেশ বিপর্যয়ের মুখে পড়বে। নির্বাচন মানে প্রতিযোগিতামূলক নির্বাচন।
শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে পূর্বপশ্চিমবিডি.নিউজ আয়োজিত নতুন বছর: কেমন হবে ভোট রাজনীতি শীর্ষক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন।

পূর্বপশ্চিমবিডি.নিউজ-এর প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমানের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব.) ফারুক খান এমপি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়সার, সাবেক নির্বাচন কমিশনার বিগ্রে. জে. (অব.) সাখাওয়াত হোসেন, সাবেক কূটনীতিক মহিউদ্দিন আহমেদ, নারী সংগঠক খুশি কবির, নিরাপত্তা বিশ্লেষক মেজর জে. (অব.) আব্দুর রশিদ, জাতীয় প্রেসক্লাবে সাবেক সভাপতি খন্দকার মনিরুল আলম, ৭১ টেলিভিশনের পরিচালক বার্তা সৈয়দ ইশতিয়াক রেজা, রাজনৈতিক বিশ্লেষক মোহাম্মদ শাহেদ, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা, যুদ্ধাপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যরিস্টার তুরিন আফরোজ প্রমুখ। এছাড়াও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অনুষ্ঠানে এসে যোগ দেয়ার পর তিনি অসুস্থতাবোধ করায় চলে যান।

বদিউল আলম মজুমদার বলেন, রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশন আমাদের আশা জাগাচ্ছে। কিন্তু সেই আশা আমাদের গুড়ে বালি হতে পারে। কারণ রকীবউদ্দিন কমিশনও পাঁচটি সিটি কর্পোরেশন সুষ্ঠুভাবে করেছিলো। কিন্ত ২০১৪ সালের ৫ জানুয়ারি কি হয়েছে তা সবাই দেখেছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধ করার পাঁয়তারা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আমরা সরকার ও নির্বাচন কমিশনকে বলব দয়া করে এই নির্বাচনটা বন্ধ করবেন না। তাহলে জনমনে অনেক সন্দেহের সৃষ্টি হবে।

তিনি বলেন, রংপুরে ইসি বিশ্বাসযোগ্যতা অর্জন করতে পেরেছে। কারণ, তারা সেখানে সর্বশক্তি নিয়োগ করেছে। তবে জাতীয় নির্বাচনে ভিন্ন দৃষ্টি থাকবে। তিনি বলেন, সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে। ইসি পার্টটাইম সংস্থা নয়। সার্বক্ষণিকভাবে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজ করে তা নিশ্চিত করা তাদের দায়িত্ব।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT