রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:২২ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
আমেরিকাকে আমরা পরোয়া করি না: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

আমেরিকাকে আমরা পরোয়া করি না: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক বলেছেন, জেরুজালেম মুসলমানদের পবিত্র স্থান। এটি রক্ষার লড়াইয়ে আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্কের বিষয়টি গুরুত্বপূর্ণ নয়। তারা হয়তো পরাশক্তি হতে পারে। কিন্তু মালয়েশিয়া তার পরোয়া করে না। আমাদেরও মর্যাদা রয়েছে। তাদের কাছে আমরা ঋণ চাই না। বরং বহু বিষয়ে উল্টো তারা আমাদের সহায়তা চায়। বিমান ও অন্যান্য সামগ্রী কেনার ব্যাপারে তারা আমাদের সাহায্য করতে আগ্রহ দেখায়। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর এক বিক্ষোভ সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়াতে অনুষ্ঠিত এ বিক্ষোভে সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদসহ অন্তত ১০ হাজার মানুষ অংশ নেন। বিক্ষোভ সমাবেশে দেওয়া ভাষণে নাজিব রাজাক বলেন, জেরুজালেম নিয়ে ট্রাম্পের ওই ঘোষণার বিরুদ্ধে মালয়েশিয়া তার সর্বশক্তি প্রয়োগে প্রস্তুত।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের অবস্থানে অটল রয়েছি। স্বাধীন ও স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করছি। বায়তুল মুকাদ্দাসকে (জেরুজালেমের আরবি নাম) আমরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখতে চাই।’

নাজিব রাজাক বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র সফরকালে ট্রাম্প আমাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। কিন্তু তা ইসলামের পবিত্রতা রক্ষার মূলনীতি থেকে আমাদের টলাতে পারবে না। কোনও অবস্থাতেই ইসলামের পবিত্রতা বিসর্জন দেওয়া হবে না।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, জেরুজালেম একদিন ফিলিস্তিনিদের হবে, মুসলমানদের হবে। এর জন্য আমরা সম্ভব সবকিছুই করবো।

তিনি বলেন, আমরা একটি সঙ্কুচিত ফিলিস্তিন চাই না। একটি সার্বভৌম ও মর্যাদাপূর্ণ ফিলিস্তিন রাষ্ট্র দেখতে চাই।

মালয়েশিয়ার ক্ষমতাসীন জোট বারিসান ন্যাশনাল কোয়ালিশন আয়োজিত এ বিক্ষোভে দেশটির বিরোধী দল মালয়েশিয়ান ইসলামিক পার্টির (পিএএস) নেতারাও অংশ নেন। সূত্র: দ্য স্টার।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT