আপাতত আগাম জামিন আবেদনের শুনানি নয়: সুপ্রিম কোর্ট - CTG Journal আপাতত আগাম জামিন আবেদনের শুনানি নয়: সুপ্রিম কোর্ট - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
আপাতত আগাম জামিন আবেদনের শুনানি নয়: সুপ্রিম কোর্ট

আপাতত আগাম জামিন আবেদনের শুনানি নয়: সুপ্রিম কোর্ট

করোনা পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগাম জামিন আবেদনের শুনানি ছাড়া শুধু অতীব জরুরি মামলার শুনানির জন্য নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শারীরিক উপস্থিতি ব্যাতিরেকে আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০’ এবং এই কোর্ট কর্তৃক জারিকৃত ‘প্রাকটিস ডাইরেকশন’ অনুসরণ করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বেঞ্চ গঠন করা হলো।

বিজ্ঞপ্তিতে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে দুর্নীতি দমন কমিশন আইন, মানি লন্ডারিং আইন ও আগাম জামিনের আবেদনপত্র ছাড়া অতি জরুরি স ধরনের ফৌজদারি মোশন গ্রহণ করবেন বলে এখতিয়ার নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, চলমান লকডাউনের মাঝে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম। তবে বিচারপ্রার্থী ও আইনজীবীদের আর্থিক সংকটের কথা ভেবে ভার্চুয়াল আদালত সংখ্যা বাড়াতে এবং আগাম জামিনের শুনানির সুযোগ দিতে বারবার আবেদন জানিয়ে আসছিল সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ও এর সদস্যরা। তবে করোনা বিবেচনায় আগাম জামিন আবেদনের শুনানি আপাতত বন্ধ রেখেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT