আতঙ্কে মিরসরাই'র প্রায় ৫ লাখ মানুষ, প্রকাশ্যে ঘুরছেন প্রবাসীরা - CTG Journal আতঙ্কে মিরসরাই'র প্রায় ৫ লাখ মানুষ, প্রকাশ্যে ঘুরছেন প্রবাসীরা - CTG Journal

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
মহেশখালীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী বান্দরবানের রোয়াংছড়ি খাল থেকে লাশ উদ্ধার রামগড়ে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উদযাপন পানছড়িতে শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপন, দোয়া ও আলোচনা সভা পানছড়িতে ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত পানছড়িতে উপজেলা নির্বাহি অফিসারের শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন ভাঙ্গনের মুখে পানছড়ির চেঙ্গী ইউনিয়ন পরিষদ পানছড়ির উল্টাছড়ি ইউপি-র বাৎসরিক পুষ্টি পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত দীঘিনালায় বিদ্যুৎ শর্ট সার্কিটের আগুনে বসত ঘর ভস্মীভূত নোয়াখালীতে আসামি বহনকারী গাড়িতে বিস্ফোরণ পানছড়িতে কৃষি সম্প্রসারণের কৃষক প্রশিক্ষন ও সার কীট নাশকের দোকান পরিদর্শন পানছড়িতে কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্নকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ
আতঙ্কে মিরসরাই’র প্রায় ৫ লাখ মানুষ, প্রকাশ্যে ঘুরছেন প্রবাসীরা

আতঙ্কে মিরসরাই’র প্রায় ৫ লাখ মানুষ, প্রকাশ্যে ঘুরছেন প্রবাসীরা

ফিরোজ মাহমুদ, মিরসরাই (চট্টগ্রাম) : সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইন মানছেনা প্রবাসীরা। গত ১৫ দিনের মধ্যে বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসী ব্যক্তিরা প্রকাশ্যে চলাফেরা করছে।

এতে করে আতংকিত উপজেলাবাসী। বেশি উৎকণ্ঠা হচ্ছে ইতালী থেকে আসা প্রবাসীদের নিয়ে। হোম কোয়ারেন্টাইন না মানায় বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নে এক আমেরিকান প্রবাসীকে ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত মিরসরাইয়ে ৭জনকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে খবর নিয়ে জানা গেছে, প্রকাশ্যে ঘুরে বেড়াতে নিষেধ করা হলেও অনেক প্রবাসী নির্দেশনা মানছেন না। অবাধে হাটবাজার, চায়ের দোকানসহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছেন। বারবার সতর্ক করা হলেও তারা ভ্রƒপে করছেন না। অথচ তাদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে ভয়াবহ বিপদ হতে পারে।

জানা গেছে, উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত ১৫দিনের মধ্যে বিদেশ থেকে প্রায় ১৪ জন প্রবাসী আসছে। প্রশাসনের কাছে এদের সুনির্দিষ্ট আকারে কারো তালিকা নেই।

উপজেলার করেরহাট ইউনিয়নে বিদেশ থেকে এসে প্রকাশ্যে ঘুরছেন মোহাম্মদ সালেহ, ওমর ফারুক, তুহিন। বারইয়ারহাট পৌরসভায় জামালপুর গ্রামে প্রকাশ্যে ঘুরছেন দুবাই প্রবাসী একজন।

কাটাছরা ইউনিয়নে বামনসুন্দর দারোগারহাট বাজারে নুরুল হুদা, খৈয়াছড়া ইউনিয়নের ফেনাফুনি গ্রামে মোহাম্মদ সুমন, জেবাল হোসেন, জাহেদ প্রকাশ্যে ঘুরছেন।

খৈইয়াছরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মাহফুজুল হক জুনু বলেন, গত ৩-৪ দিন আগে আসা ১ প্রবাসী বৃহস্পতিবার সকালে বড়তাকিয়া বাজারে বাজার আসলে আমি তাকে বাড়ি পাঠিয়ে দিই। তাকে নজরদারিতে রাখার জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্যকে বলি।

বামনসুন্দর দারোগারহাট বাজারের ব্যবসায়ী মঈন উদ্দিন বলেন, ডুবাই থেকে আসা নুরুল হুদাকে বুধবার সন্ধ্যায় বাজারে কেনাকাটা করতে দেখি। এসময় তাকে বাজারে না থেকে বাড়িতে চলে যেতে বলি। তাকে দেখে অনেকে ভয়ে দূরে ছিলো।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন জানান, করোনা ভাইরাস মোকাবেলায় ইতালি, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সৌদি আরব, আমেরিকাসহ বিভিন্ন দেশ থেকে আসা ৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। যারা এ নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪টি বেড নিয়ে একটি আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২ টি পৌরসভায় চেয়ারম্যান ও মেয়রদের সভাপতি করে করোনা ভাইরাস মোকাবেলায় সাব কমিটি করা হয়েছে।

কেউ প্রবাস থেকে দেশে আসলে বা হোম কোয়ারেন্টাইন নাম মানলে দ্রুত সময়ের মধ্যে তথ্য দিতে তাদের বলা হয়েছে। জনসমাগম কমাতে উপজেলার প্রত্যেকটি পর্যটনস্পট অর্নিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও বারইয়ারহাট পৌরসভার ও আবুতোরাব স্কুল মাঠে আয়োজিত মেলাও বন্ধ করে দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT