মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
আংশিক কমিটি বাতিলে চেয়ে বান্দরবান বিএনপি’র ৬০ নেতাকর্মী কেন্দ্রীয় উপদেষ্টার সাথে বৈঠক

আংশিক কমিটি বাতিলে চেয়ে বান্দরবান বিএনপি’র ৬০ নেতাকর্মী কেন্দ্রীয় উপদেষ্টার সাথে বৈঠক

নিজস্ব প্রতিনিধি, বান্দরবানঃ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বান্দরবান জেলা বিএনপি ক্রমেই সক্রিয় হয়ে উঠছে। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সবুজ সংকেত পেতে মরিয়া জেলা বিএনপির প্রায় শতাধিক নেতা-কর্মী।

তারা এখন ঢাকায় অবস্থান করছেন। গত মঙ্গলবার বিকেলে ঢাকার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় অফিসে বান্দরবান জেলা নেতা-কর্মীরা তাদের দাবি সংবলিত বিষয় নিয়ে সাক্ষাত করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আবদুস সালাম কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ এবং চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমের সাথে।

কেন্দ্রীয় নেতারা জেলা বিএনপির নেতাকর্মীদের আশ্বাস দিয়েছেন- তাদের দাবি-নামাসমুহ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবহিত করার পর পরবর্তীতে কেন্দ্রীয় নির্দেশনা জানানো হবে। জেলা বিএনপির(পুরাতন কমিটি)যুগ্ন সম্পাদক মুজিবুর রশিদ বুধবার দুপুরে জানান,বান্দরবান জেলা বিএনপির নেতা সাচিং প্রু জেরি এবং সদর উপজেলার চেয়ারম্যান বিএনপির নেতা আবদুল কুদ্দুছের নেতৃত্বে ৬০ সদস্যের একটি দল গত মঙ্গলবার থেকে ঢাকায় অবস্থান করছেন এবং তারা বর্তমান জেলা কমিটি বাতিল পুর্বক ১০১ সদষ্যের আগের কমিটি পুনর্বহালের দাবিসহ বিভিন্ন বিষয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে সাক্ষাত করেছেন।

জেলা বিএনপির পুরাতন কমিটির সহ-সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুছ বলেছেন, সাচিং প্রু জেরির নেতৃত্বাধীন জেলা কমিটির ৯৮৩জন কাউন্সিলরের সরাসরি ভোট গ্রহণ পুর্বক নির্বাচিত কমিটিকে বৈধতা প্রদানের কথাও জানান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন প্রদানের বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

উল্লেখ্য, বিএনপির উচ্চ পর্যায় থেকে আংশিক পরিবর্তন এনে বান্দরবান জেলা কমিটি পুনর্গঠন করা হয়েছে প্রায় এক বছর। পুরাতন জেলা কমিটির সভাপতি পদে সাচিং প্রু জেরি থাকলেও পরিবর্তিত কমিটির সভাপতি পদে মাম্যাচিং এবং সাধারণ সম্পাদকের পদে জাবেদ রেজাকে মনোনীত করা হয়েছে। কিন্তু আগের কমিটির নেতাকর্মীরা নতুন কমিটিকে মেনে নিতে পারেনি এখনও।

জেলা বিএনপির পুরাতন ও নতুন কমিটির নেতাকর্মীরা বরাবরই পৃথকভাবে দলীয় কর্মসূচিসমুহ পালন করে আসছেন। এ নিয়ে জেলা শহর এবং ৭টি উপজেলায় পৃথকভাবে কর্মসুচি পালন করতে গিয়ে দফায় দফায় সংঘাত সৃষ্টি হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT