অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ আরও ৮ দিন - CTG Journal অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ আরও ৮ দিন - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
সংক্ষিপ্ত সিলেবাস শেষ করেই এসএসসি-এইচএসসি পরীক্ষা খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক সত্যজিৎ এর উপর হামলা: জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে উত্তাল খাগড়াছড়ি রাউজানে খাবার হোটেলে স্বাস্থ্য বিধি অমান্য, জরিমানা এতিমদের সম্মানে সানরাইজ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া রাউজানে ৪০ জন কৃষক পেল ২০ লক্ষ টাকার কৃষি ঝণ রাউজানে মসজিদ পরিচালনা কমিটি নিয়ে দ্বন্দ্ব: পলাতক আসামি গ্রেফতার ৫ লাখ ডোজ টিকা আসছে ঈদের আগে ঈদের ছুটিতে কর্মস্থলে থাকতে হবে ব্যাংক কর্মকর্তাদের লামায় ৩০০জন কর্মহীন মানুষকে প্রধানমন্ত্রীর আর্থিক উপহার প্রদান মহালছড়ি সেনা জোনের ব্যবস্থাপনায় মানবিক সহায়তা রামগড়ে হিমাগার না থাকায় নষ্ট হচ্ছে উৎপাদিত পণ্য, ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষক
অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ আরও ৮ দিন

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ আরও ৮ দিন

সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বৃদ্ধির বিষয়টি জানানো হয়।

করোনাভাইরাসের উর্ধ্বমূখী সংক্রমণের কারণে চলমান লকডাউনের মেয়াদ আরও একসপ্তাহ বাড়ানোর পর আগামী ২১ এপ্রিল থেকে পরবর্তী আটদিনের জন্য অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বৃদ্ধির বিষয়টি জানানো হয়।

তবে এই সময়ে এ ছাড়া সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান ও সিঙ্গাপুরের প্রবাসী কর্মীদের কর্মস্থলে পাঠাতে বিশেষ ফ্লাইট চলবে। এ ছাড়াও এ সময়ে কার্গো বিমান, বিশেষ বা চার্টার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে।

মহামারির কারণে গত বছর প্রায় দুই মাস বন্ধ থাকার পর গত ১৬ জুন বিমান চলাচলের সিদ্ধান্ত নেয় বেবিচক।

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ায় সরকারের চলাচলে বিধিনিষেধ অনুযায়ী ৫ এপ্রিল থেকে দেশে অভ্যন্তরীণ সব পথে ফ্লাইট চলাচল বন্ধ আছে। এরপর ১৭ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে বাংলাদেশে আরও ১১২ জনের মৃত্যু হয়েছে; মহামারি শুরুর পর থেকে যা একদিনে সর্বোচ্চ। এর আগে গত তিন দিনই দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তির মৃত্যু হয়েছিল। গত এক বছরেরও বেশি সময়জুড়ে প্রাণঘাতি এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ইতোমধ্যেই ১০ হাজারের মাইলফলক ছাড়িয়ে গেছে। এ পর্যন্ত দেশে ১০ হাজার ৪৯৭ জনের মৃত্যু হয়েছে কোভিডজনিত কারণে।

মারাত্মক সংক্রামক এই ভাইরাসটি গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দেশের আরও ৪ হাজার ২৭১ জনের দেহে। মহামারি শুরুর পর থেকে সব মিলিয়ে এই শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৭ লাখ ২৩ হাজার ২২১ এ। সংক্রমণের সেকেন্ড ওয়েভে গত কয়েক দিন ধরেই ২৪ ঘণ্টায় ৬ হাজারের বেশি রোগী শনাক্ত হয়ে আসছিল। তবে লকডাউনের কারণে পরীক্ষা কমে যাওয়ার সঙ্গে কমেছে শনাক্তের সংখ্যাও। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT